• মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
১৯

অধিনায়কত্ব ছাড়ার ঘোষণায় যা বললেন মাশরাফি

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

বাংলাদেশের ক্রিকেটর সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নিজের বর্ণাঢ্য ক্যারিয়ারের তিনি ইতি টানছেন শুক্রবার।

অধিনায়ক হিসেবে মাশরাফি বৃহস্পতিবার (০৫ মার্চ) সংবাদ সম্মেলনে শেষ বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে তিনি একটি লিখিত বক্তব্য পাঠ করেন।

বক্তব্যের শুরুতেই মাশরাফি বলেন, আমি একটু কিছু বলতে চাই। কাল আমার অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ। আমার প্রতি দীর্ঘ সময় আস্থা রাখার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই আমার নেতৃত্বে যত খেলোয়াড় খেলেছে বাংলাদেশ দলে তাদের। সবাইকে ধন্যবাদ জানাই। শেষ পাঁচ-ছয় বছরের যে সফর ছিল…আমি নিশ্চিত এ প্রক্রিয়াটা এতোটা সহজ ছিল না ।

তিনি বলেন, টিম ম্যানেজমেন্ট যারা ছিল, যাদের তত্ত্বাবধানে আমি খেলেছি, আমি অধিনায়কত্ব করেছি তারা সবাই আমাকে ক্লোজলি অনেক সহযোগীতা করেছে এবং আমার অধিনায়কত্ব যতটুকু মনে পড়ছে হাথুরুসিংহকে দিয়ে শুরু হয়েছিল। তার আগে হয়তো দুই-তিন দফা পেয়েছি কিন্তু ইনজুরির কারণে করতে পারিনি। কিন্তু ফাইনালি শুরু হয় হাথুরুসিংহকে দিয়ে। এরপর খালেদ মাহমুদ সুজন, স্টিভ রোডস এবং ডমিঙ্গো দিয়ে শেষ হচ্ছে। নির্বাচক এবং বোর্ডের কর্মকর্তা যারা আছেন প্রত্যেক বোর্ড স্টাফ থেকে শুরু করে সবাইকে ধন্যবাদ সবার সহযোগিতার জন্য।

গণমাধ্যম কর্মীদের উদ্দেশে মাশরাফি বলেন, ধন্যবাদ দিতে চাই আপনাদের…আপনারা যারা আছেন মিডিয়ার, আপনারা প্রত্যেকে অত্যন্ত সহযোগিতা করেছেন। সবশেষে অবশ্যই সমর্থক যারা বাংলাদেশ ক্রিকেটের প্রাণ। আপনাদের সহযোগিতা ছাড়া এটা কোনোভাবেই সম্ভব হতো না।

তিনি বলেন, আজ আমি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে যাচ্ছি। আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ। খেলোয়াড় হিসেবে অবশ্যই আমি চেষ্টা করবো আমার সেরাটা দেওয়ার যদি সুযোগ আসে আমার এবং শুভকামনা থাকবে আমার পরবর্তী অধিনায়কের জন্য। আমার বিশ্বাস বাংলাদেশ দলকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে ইনশাআল্লাহ। যদি আমি দলে থাকি আমিও চেষ্টা করবো আমার যে অভিজ্ঞতা হয়েছে… আমার ভেতরে যতটুকু আছে ততটুকু দিয়ে সহযোগিতা করার। ধন্যবাদ আপনাদের সবাইকে।

সংবাদ সম্মেলনের শুরুর পরই চার মিনিট নিজের বক্তব্য পড়ে শোনান মাশরাফি। এরপর দীর্ঘ ৩০ মিনিটের সংবাদ সম্মেলন। ম্যাচের আগে অধিনায়কের ক্যারিয়ারের শেষ সংবাদ সম্মেলন। খানিকটা দীর্ঘ তো হবেই। সংবাদ সম্মেলন থেকে বেরিয়ে প্রায় পঞ্চাশ সেলফির আবদার সামলেছেন। এরপর আগের মতোই সিরিয়াসলি নেমে পড়েন অনুশীলনে।

আমার রাজশাহী
আমার রাজশাহী
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর