সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আমার রাজশাহী
২৬

কম্বল নিয়ে শীতার্তদের বাড়িতে বাড়িতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বর্ণহীন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

শীতার্ত মানুষের জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন রাজশাহীর পুঠিয়া উপজেলার মরহুম আহাদ আলী সরকারের অনুপ্রেরণায় ‘সরকার চ্যারিটেবল ফাউন্ডেশন’ এর সহযোগীতায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘বর্ণহীন’।

শীতার্ত ও ছিন্নমুল মানুষের জন্য কম্বল নিয়ে তা বাড়ি বাড়ি গিয়ে বিতরন করছেন সংগঠনের সদস্যরা। এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি) বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পুঠিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এ কম্বল বিতরণ করা হয়।

এদিন সকালে কম্বল বিতরণের উদ্বোধন করেন মরহুম আহাদ আলী সরকারের সন্তান এসএম আশরাফুল ইসলাম।

কম্বল বিতরণকালে ‘সরকার চ্যারিটেবল ফাউন্ডেশন’ পরিচালিত সংগঠনটির উপদেষ্টা এসএম মিনহাজুল আবেদীন বলেন, আমাদের সংগঠনের উদ্দেশ্য হলো সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। তাই নিজেদের দায়বদ্ধতার জায়গা থেকে পুঠিয়া উপজেলার বিভিন্ন এলাকায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম পালন করা হবে বলেও জানান।

কম্বল বিতরণকালে স্বেচ্ছাসেবী সংগঠন বর্ণহীনের সভাপতি শাহীন আলী, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান সুজন, সদস্য আবু বক্কর সিদ্দিক, ইলিয়াস আহমেদ সুজন, সাজেদুল ইসলাম সুমন, সুমন আলী, মিলন, আব্দুল্লাহ্‌, কামাল, মামুন, জামিল প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ, ২০১৫ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি প্রতিবছরের ১লা জানুয়ারি ছিন্নমুল ও দুঃস্থদে মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছে। এছাড়াও সারাবছর বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমের সাথেও জড়িত থাকে সংগঠনটি।

স/এমএস

আমার রাজশাহী