বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
১৬৭

করোনা: জন্মদিনেও চেয়ারম্যান ময়নার মাস্ক বিতরণ

মিজানুর রহমান, তানোর

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

লুৎফর হায়দার রশিদ ময়না ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের ছাত্ররাজনীতির সাথে জড়িত। এখন উপজেলা যুবলীগের সভাপতি। পরপর দুইবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বর্তমানে উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

জনপ্রতিনিধি হিসেবে জনগণের সেবার প্রতি বিশেষ টান থাকবে, এটাই স্বাভাবিক। এই টান এতটাই বেশি যে নিজের জন্মদিনেও তিনি করোনাভাইরাস প্রতিরোধে উপজেলাবাসীর সেবায় বুঁদ।

নিজের ৫২তম জন্মদিনও কাটালেন কোনো বিশেষ উদযাপন ছাড়া উপজেলা জুড়ে করোনা প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করণসহ সাবান, মাস্ক ও লিফলেট বিতরণ কর্মসূচিতে।

২৫ মার্চ ছিল উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার ৫২তম জন্মদিন। এদিনে তিনি ছিলেন পরিবার ও বন্ধুদের থেকে দূরে, তানোর উপজেলাবাসীর মাঝে।

বুধবার (২৫ মার্চ) দিনব্যাপী উপজেলা পরিষদ চত্বর ছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে করোনা প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করণসহ সাবান, মাস্ক ও লিফলেট বিতরণে ব্যস্ত ছিলেন। তাঁর সঙ্গে ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার।

চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, করোনাভাইরাসে তানোর উপজেলাসহ পুরো বাংলাদেশে ও বর্হিবিশ্বের অবস্থা খুবই সংকটপূর্ণ হয়ে পড়েছে। তাই এই সময় নিজের জন্মদিন পালন নিয়ে ভাবার এক সেকেন্ডও সময় নেই। তবে আমার কাছে জন্মদিনের সেরা উপহার আমার পরিবার এবং আমার রাজনৈতিক অভিভাবক স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধুরীসহ তানোর উপজেলাবাসীর দোয়া।

ময়না আরও জানান, করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি উপজেলায় বিদেশফেরত ব্যক্তিদের তালিকা অনুযায়ী তারা ঠিকমতো হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন কিনা তা তদারকি করছি। উল্লেখ, ১৯৬৮ সালে ২৫ মার্চ রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়নের চোরখৈর গ্রামে হাফিজুর রহমান ও হাজেরা দম্পতির কোল আলোকিত করে জম্মগ্রহণ করেন লুৎফর হায়দার রশিদ ময়না।

স/এমএস

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর