বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
১৫৭

করোনা: তানোরে মানুষকে ঘরে ফেরাতে মাঠে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

 

রাজশাহীর তানোর উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সচেতনতায় এবার মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে উপজেলার সাত ইউনিয়ন ও দুই পৌর এলাকায় নিত্য প্রয়োজনীয় কাঁচামাল ও ঔষুধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে।

সকাল থেকেই উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোসহ জেলা প্রশাসক কার্যালয়ের এক নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং তানোর থানা অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসানের নেতৃত্বে থানা পুলিশ সদস্যরা উপজেলা জুড়ে চিরুনী অভিযান শুরু করেছে। এদিকে গতকাল মঙ্গলবার রাত থেকে ইউএনও এবং ওসিসহ প্রশাসনের কর্মকর্তারা মানুষকে ঘরে ফেরাতে নিয়েছে নানা কার্যক্রম।

তানোর উপজেলার যেখানে মানুষের যাতায়াত বেশী সেখানে মাইকিং করে অপ্রয়োজনে বাইরে থাকতে নিষেধ করা হচ্ছে। আর দূরত্ব বজায় রেখে রাস্তায় দু’জনের বেশি চলাচল করতে ও মুখে মাস্ক ও হাতে গ্লাভস ছাড়া রাস্তায় বের হতে নিষেধ করা হচ্ছে। মানুষের আড্ডাস্থল গুলোতে পুলিশ হানা দিচ্ছে বারবার। রাত থেকেই উপজেলায় মানুষের চলাচল অনেকটা নিয়ন্ত্রণে ও দোকানপাঠ মূলত বন্ধ আছে। অপরদিকে সরকার ছুটি ঘোষণার পর থেকেই মঙ্গলবার থেকে ঢাকাসহ দেশের অন্যান্য জেলা থেকে মানুষ ঢুকছে তানোর উপজেলার সর্বত্র।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (টিএইচও) ডা. রোজী আরা খাতুন এই প্রতিবেদককে বলেন, ২৫ মার্চ বুধবার পর্যন্ত তানোরে ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাঁরা সকলেই সুস্থ্য আছে। তানোর উপজেলাবাসীকে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে বলেও তিনি জানান।

 

স/মা

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর