বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৪০১

করোনা ভাইরাস: তানোরবাসীর প্রতি উপজেলা চেয়ারম্যান ময়নার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, তানোর

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করে রাজশাহীর তানোর উপজেলাবাসীর প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও চেয়ারম্যান ময়না বলেন, করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে, আক্রান্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু-পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে।

ভাইরাসে আক্রান্তের লক্ষণসমূহ হচ্ছে- শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ্বর, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, সর্দি-কাশি, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে। বিশেষভাবে মনে রাখা প্রয়োজন, অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়। এমনকি এই ভাইরাস আক্রান্তে মৃত ব্যক্তির দাফন-সৎকার কালে ভাইরাসটি অন্যদের মধ্যে সংক্রমণের আশঙ্কা থাকে। এজন্য উক্ত ব্যক্তির দাফন-সৎকারে অমানবিক হলেও কেউ এগিয়ে আসতে চায় না। সুতরাং কোনভাবেই কেউ যেন আক্রান্ত না হয়, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলুন।

কারোনা ভাইরাসের আক্রান্তের উপসর্গগুলো দেখা দিলে দ্রুত নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুন : আইইডিসিআর হটলাইন- ০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫। অথবা সিভিল সার্জন রাজশাহী-০১৭১২৫০১৬১১, উপ-পরিচালক, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল- ০১৭১১৩৬৬২৩৫, তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হটলাইন নম্বর-০১৭৩০-৩২৪৭০৮, ইউএনও তানোর- ০১৭৭৮-৮৮৯৯৯০, টিএইচও, তানোর- ০১৭১৫-২৩৩৪৭১।

অথবা উপজেলার সংশ্লিষ্ট পৌরসভার ওয়ার্ড কার্যালয়ে বা ইউপি সদস্যের সঙ্গে যোগাযোগ করুন। সর্বোপরি আমাদের তানোর উপজেলায় করোনা ভাইরাসের বিস্তার ও প্রাণহানি রোধে সবাই সর্তক হোন। আসুন আপনি, আমি সকলে ঐক্যবদ্ধভাবে সরকার ও স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীর দিকনিদের্শনা মাফিক এই মহামারীর বিস্তার প্রতিরোধ করি। করোনা ভাইরাস প্রতিরোধে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

স/এমএস

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর