সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৫ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
৪১০

কিছুই ‘লুকাচ্ছেন না’ ট্রাম্প

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৯  

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গোপন বৈঠক নিয়ে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২০১৭ সালের এক অনুষ্ঠানে এ দুই নেতার বৈঠক নিয়ে ওয়াশিংটন পোস্টের অভিযোগকে অস্বীকার করে তিনি বলেছেন, তিনি আসলে কিছু লুকাচ্ছেন না।

ফিনল্যান্ডের হেলিংসিকিতে পুতিন-ট্রাম্পের দুই ঘণ্টার আলোচনা নিয়ে এরই মধ্যে জল ঘোলা হয়েছে অনেক। তবে এর কোনও রেকর্ড প্রমাণ হিসেবে এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে বিবিসি বলছে।

পুতিনের সঙ্গে বৈঠকে প্রসঙ্গে ফক্স নিউজকে ট্রাম্প বলেন, আমি কিছুই লুকাচ্ছি না। অন্য নেতারা রাশিয়ার নেতার সঙ্গে যেভাবে কথা বলেছেন; আমিও সেভাবেই কথা বলেছি।

এসময় তার সঙ্গে ইতিবাচক কথা হয়েছে জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, অর্থনীতির মতো বিষয় নিয়ে কথা হয়েছে। এর চেয়ে কিছু নয়।

ট্রাম্প বলেন, হেলিসিংকিতে তো আরও অনেক নেতার সঙ্গেই কথা হয়েছে; তবে পুতিনের সঙ্গে কথা বলা নিয়েই আলোচনা হচ্ছে বেশি।

হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স বিষয়টিকে ‘অসত্য’ হিসেবে দাবি করেছেন।

প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের জয়ের ক্ষেত্রে রাশিয়া সরকারের ভূমিকা আছে কিনা তা নিয়ে বেশ দীর্ঘ এক অনুসন্ধান চলছে। এর নেতৃত্বে রয়েছেন এফবিআইয়ের সাবেক প্রধান রবার্ট মুলার। তার সঙ্গে আরও একটি তদন্ত শুরু হয়েছে ট্রাম্পের বিরুদ্ধে।

ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচনে বিজয়ী করতে রাশিয়া সাইবার হামলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ভুয়া সংবাদ ছড়িয়ে দেওয়া শুরু করে বলে ২০১৬ সালে মার্কিন গোয়েন্দা সংস্থা জানিয়েছিল।

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর