• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী

রাজশাহীতে করোনা বেড়ে দাঁড়ালো ৪৪

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ২৬ মে ২০২০  

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে বায়োলজি ল্যাবে গতকাল সোমবার আরও দুইজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। যাদের একজনের বাড়ি রাজশাহী ও অপরজনের নাটোরে। এ নিয়ে রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে দাঁড়াল ৪৪ জনে।

এদিকে, ঈদের দিন সোমবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফলাফল এসেছে ৭৭ জনের নমুনার। যার সবগুলো নেগেটিভ বলে জানিয়েছেন রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

ডা. সাবেরা গুলনাহার বলেন, ঈদের দিন ল্যাবে এক শিফটে ৯৪ জনের নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ৭৭টি নমুনার ফলাফল পাওয়া গেছে। ত্রুটি থাকায় ১৭ জনের নমুনার ফলাফল আসেনি। বাকি ৭৭ নমুনা নেগেটিভ এসেছে। অপরদিকে, রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, হাসপাতালের বহির্বিভাগে বায়োলজি করোনা ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। 

এরমধ্যে ৭৯ জনের নমুনা ফলাফল এসেছে। যার মধ্যে দুইজনের নমুনায় করোনাভাইরাস উপস্থিতি পাওয়া গেছে। এর একজনের বাড়ি রাজশাহীর পুঠিয়ায় ও অপরজনের বাড়ি নাটোরে।

গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়ায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগি শনাক্ত হয়। এখন পর্যন্ত রাজশাহীতে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৩ জন। এর রাজশাহী নগরে সাতজন, বাঘায় চারজন, পুঠিয়ায় আটজন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় তিনজন, মোহনপুরে ছয়জন, তানোরে ১০ জন ও পবায় দুইজন।

গতকাল সোমবার রাজশাহী সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছে একজন। তার বাড়ি বাঘায়। আর সুস্থ্য স্বাভাবিক জীবনে ফিরেছেন হয়েছেন ১১ জন। এখনো করোনা মুক্ত রয়েছে জেলার চারঘাট ও গোদাগাড়ী উপজেলা।

বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছে ৫৬ জন। এর মধ্যে নগরে ৪১ জন, বাঘায় চারজন, চারঘাটে তিনজন, মোহনপুরে ছয়জন ও গোদাগাড়ীতে দুইজন। তারা সবাই বাহির থেকে এসেছেন। তাদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

আমার রাজশাহী
আমার রাজশাহী
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর