• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
২৯৩

চারঘাটে ২য় দফায় উপজেলা চেয়ারম্যানের খাদ্য সামগ্রী বিতরন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

গোটা বিশ্ব এখন মহামারি করোনা ভাইরাস আতঙ্কে স্তব্ধ। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও। সারা দেশের মানুষ লকডাউনে বাড়ি থেকে বের হতে পারছে না। এতে করে বন্ধ হয়ে গেছে খেটে খাওয়া মানুষদের জীবন সংগ্রাম। সেই মুহূর্তে করোনার কারণে খেটে খাওয়া কর্মহীন অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম।

ফকরুল ইসলাম তার ব্যাক্তিগত তহবিল থেকে ২য় দফায় ত্রান বিতরন কার্যক্রম শুরু করেছেন। ১ম দফায় উপজেলার ৩ হাজার হতদরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করেন। বুধবার সকাল থেকে ২য় দফায় আরো ০২ হাজার পরিবারের কাছে খাদ্য সামগ্রী হিসেবে চাল ও ডাল বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু করেছেন তিনি।

২য় দফায় চাল ডাল বিতরনের সময় উপজেলা চেয়ারম্যানের সাথে উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা আ'লীগের সভাপতি আনোয়ার হোসেন, পৌর আ'লীগের সাধারন সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-মামুন তুষার, সাধারন সম্পাদক রায়হানুল হক রানাসহ প্রমুখ।

এছাড়াও সকল ইউপি চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত ছিলেন। করোনাভাইরাসের সংকটময় মুহূর্তে চাল ডাল পেয়ে খুশি চারঘাটের হতদরিদ্ররা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পেয়ে শলুয়া গ্রামের দিনমজুর কদম আলী বলেন, এই প্রথম কোনো চেয়ারম্যানের কাছে থেকে চাল-ডাল পেলাম। আল্লাহ আমাদের ভালো একজন উপজেলা চেয়ারম্যান দিয়েছেন। আমরা তার জন্য দোয়া করবো সারাজীবন।

এ বিষয়ে চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, করোনাভাইরাসের এই মহামারিতে সাধারণ খেটে খাওয়া কর্মহীন মানুষের করুণ অবস্থা চলছে। আমাদের সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে অসহায় কর্মহীন মানুষ আর না খেয়ে থাকবে না। সেজন্য নিজ উদ্যোগে কিছু কর্মহীন হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ১ম দফায় ০৩ হাজার পরিবারকে এবং এবার ২য় দফায় আরো ০২ হাজার পরিবারকে সহযোগিতা করছি। আমার সামর্থ্য অনুযায়ী সব সময়ই জনগনের পাশে আছি,ভবিষতেও থাকবো।

তিনি সাধারণ জনগণের উদ্দেশে বলেন, আপনারা করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে সরকারের সকল বিধি নিষেধ মেনে চলুন, মাস্ক ব্যবহার করুন, নিজেদের দূরত্ব বঝায় রাখুন। আপনাদের সচেতনতাই আপনারা সুস্থ্ থাকবেন। নিজে সুস্থ থাকুক, অন্যকেও সুস্থ রাখুন।

স/সা

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর