• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৭৭

ছাত্রদল নেতার কুপ্রস্তাবে রাজি না হওয়ায় দলীয় নেত্রীকে নির্যাতন!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় রাজনৈতিক সহকর্মীদের হাতে নির্মম নির্যাতনের শিকার হয়েছেন ছাত্রদলের এক নারী নেত্রী। জানা গেছে, একসাথে ছাত্রদলের রাজনীতি করলেও দীর্ঘদিন যাবৎ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল কমিটির সহ-সভাপতি সাইফুল ইসলাম সেই ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে আসছিল। তার প্রস্তাবে রাজি না হওয়ায় সেই ছাত্রীকে মারধর ও স্পর্শকাতর স্থানে কম্পাসের কাঁটা দিয়ে খুঁচিয়ে নির্যাতন করার অভিযোগ উঠেছে ছাত্রদল নেতা ও তার অনুসারীদের বিরুদ্ধে। গুরুতর অবস্থায় সেই ছাত্রদল নেত্রীকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, রাজনৈতিক সহকর্মীদের হাতে নির্যাতনের শিকার ছাত্রীকে দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়টির ছাত্রদল শাখার সহসভাপতি সাইফুল ইসলাম ওই মেয়েটিকে পছন্দ করতেন। একসাথে রাজনীতি করার কারণে তাদের মধ্যে সখ্য গড়ে ওঠে। কিন্তু একপর্যায়ে ছাত্রদল সাইফুল নেত্রীকে কুপ্রস্তাব দেয়। কিন্তু সে রাজি না হওয়ায় তাকে বিভিন্ন সময়ে হুমকি দেয়া হতো।

তারই ধারাবাহিকতায় ১ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিঁড়িতে তাকে ঘিরে ধরে সাইফুল ইসলামের নেতৃত্বে ছাত্রদলের একদল সন্ত্রাসী। এ সময় মেয়েটি চিৎকার দিলে তার মুখ চেপে ওই ভবনের একটি নির্জন স্থানে নিয়ে গামছা দিয়ে মুখ বেঁধে লাঠিসোঁটা দিয়ে মারধর করে। পরে তার হাতে থাকা জ্যামিতি বক্সের কম্পাস দিয়ে স্পর্শকাতর অঙ্গসহ শরীরের বিভিন্ন স্থান খুঁচিয়ে জখম করে। পরে গুরুতর আহত অবস্থায় মেয়েটি ওইদিন বাসায় ফিরে গেলেও নিরাপত্তার অভাবে তাকে হাসপাতালে ভর্তি না করে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হয়।

ওই ছাত্রীর বোন বলেন, হাসপাতালে ভর্তির পরও তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাদের নানাভাবে ভয়ভীতি দেখান হচ্ছে। ছাত্রদলের রাজনীতি করা তার বোনের জন্য কাল হয়েছে বলেও আক্ষেপ করেন তিনি।

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর