সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৫ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
১৮

তাবিথ-ইশরাকে অসন্তুষ্টি: নির্বাচন নয় ঝটিকা মিছিলে ব্যস্ত রিজভী

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

আসন্ন ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া এবং মেয়র প্রার্থী চূড়ান্ত করা নিয়ে মতবিরোধ থাকলেও সবকিছুকে ছাপিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ। ঢাকার দুই সিটির প্রচার-প্রচারণা নিয়ে বিএনপির সিনিয়র নেতাকর্মীরা ব্যস্ত থাকলেও গুটিকয়েক অনুচর নিয়ে প্রায়শই ঝটিকা মিছিল করছেন রিজভী। বেগম জিয়ার মুক্তির দাবিতে মিছিল করে এই সুযোগে তিনি দলের হাইকমান্ড তথা তারেক রহমানের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হচ্ছেন বলে দলটিতে গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

একাধিক সূত্রে জানা গেছে, বিভিন্ন ইস্যুতে মিছিল করে এর আগেও তারেক রহমানের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন রিজভী। কাক-ডাকা ভোর, কিংবা শুক্রবারের ফাঁকা দুপুরে ১৫-২০ বিশ্বস্ত কর্মী নিয়ে নয়াপল্টন থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত মিছিল করেন তিনি। অথবা গভীর রাতে চাদরমুড়ি দিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে দলের পোস্টার, ব্যানার লাগিয়েছেন রিজভী। তাই সিটি নির্বাচনে জয়-পরাজয় নিয়ে চিন্তিত নন বিএনপির মুখপাত্র। তবে সিটি নির্বাচন নিয়ে প্রশাসন ব্যস্ত থাকায় তিনি অহরহ ঝটিকা মিছিল করতে পারায় তৃপ্তির ঢেকুর তুলতে পেরে খুশি রিজভী। তবে সিটি নির্বাচনের ফাঁকে ফাঁকে রিজভীর এই ঝটিকা মিছিল নিয়ে দলের অভ্যন্তরে নানা সমালোচনাও চাউর হচ্ছে।

অনেকেই বলছেন, তারেক রহমানের দৃষ্টি আকর্ষণ করে আগামী জাতীয় কাউন্সিলে মহাসচিবের মত গুরুত্বপূর্ণ পদ বাগিয়ে নিতেই রিজভী ঝটিকা মিছিলের কৌশল অবলম্বন করেছেন। সিটি নির্বাচন নিয়ে দল গোল্লায় গেলেও তিনি তার ঝটিকা মিছিল ও প্রেস ব্রিফিং নিয়ে দলের সাথে প্রতারণা করছেন বলেও দলটির অনেক সিনিয়র নেতা মন্তব্য করছেন।

একটি সূত্র বলছে, সিটি নির্বাচনের মতো মহাযজ্ঞে বিএনপির সিনিয়র নেতারা ব্যস্ত থাকলেও রিজভীকে পাশে পাচ্ছেন না বিএনপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক। দলের ভেতর গুঞ্জন রয়েছে, পছন্দের প্রার্থীরা মনোনয়ন না পাওয়ায় নেত্রীর মুক্তির মিছিলের আড়ালে নিজেকে সিটি নির্বাচন থেকে গুটিয়ে রেখেছেন রিজভী।

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর