রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২২ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৪৫

‘তারেক রহমানের পরামর্শে ঢাকাকে অস্থিতিশীল করার ছক কষছে শিবির’

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

আসন্ন ৩০ জানুয়ারি সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ভয়াবহ হামলার ছক কষছে ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় নেতারা। সূত্র বলছে, লন্ডন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে শিবিরের কেন্দ্রীয় নেতারা দেখা করে হামলার পরিকল্পনা সম্পর্কে তাকে অবহিত করেছেন। বিএনপির সাথে মিশে গিয়ে শিবির কর্মীরা রাজধানীতে অস্থিতিশীল পরিবেশ তৈরির ছক করছে বলেও জানা গেছে।

এ প্রসঙ্গে তারেক রহমানের একান্ত সচিব নাম প্রকাশ না করার শর্তে বলেন, গত ৩০ ডিসেম্বর সন্ধ্যায় এনফিল্ড টাউনে অবস্থিত যুক্তরাজ্য বিএনপির প্রভাবশালী এক নেতার বাড়িতে শিবির নেতারা তারেক রহমানের সাথে সাক্ষাৎ করতে আসেন। যা নিয়ে যুক্তরাজ্য বিএনপির ত্যাগী নেতাদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

বৈঠকে উপস্থিত যুক্তরাজ্য বিএনপির এক সিনিয়র নেতা বলেন, তারেক রহমান শিবিরকে বিশ্বাস করে আবারো একটি ভুল সিদ্ধান্ত নিচ্ছেন। ঢাকা সিটি নির্বাচনকে ঘিরে শিবির নেতারা যে জ্বালাও পোড়াও রাজনীতির পরিকল্পনা হাতে নিয়েছে তা দল ও দেশের রাজনীতির জন্য মোটেও ভালো হবে না।

এদিকে যুক্তরাজ্যে বসবাসরত শিবির থেকে বহিষ্কৃত এক নেতা জানান, সিটি নির্বাচনকে কেন্দ্র করে ঢাকাকে অস্থিতিশীল করার নির্দেশনা দিতে তারেক রহমানই শিবিরের কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ করেছেন। শিবিরের অনেক দায়িত্বশীল নেতার সাথে কথা বলে আমি এমনটাই জেনেছি। মূলত সিটি কর্পোরেশন নির্বাচনে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার পরামর্শ দিতেই শিবির নেতাদের ডেকেছিলেন তারেক রহমান।

শিবিরের সাবেক এই বহিষ্কৃত নেতা আরো বলেন, বিএনপির সাথে মিশে সিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার টার্গেট নিয়েই মাঠে কাজ করবে শিবির। সরকারকে বেকায়দায় ফেলতে যা করা দরকার সব করবে সংগঠনটির কর্মীরা। শিবিরকে পেছন থেকে বিএনপি সব ধরণের সহযোগিতা করবে এমন একটি গেম প্লান সাজানোর চেষ্টা করেছেন তারেক রহমান।

আমার রাজশাহী
আমার রাজশাহী