বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

আমার রাজশাহী

দুর্গাপুরে ডিজিটাল শিক্ষার প্রত্যয়ে দুরন্ত একাডেমীর যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

সম্পূর্ণ ডিজিটাল আঙ্গিকে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার লক্ষ্যে দুর্গাপুরে যাত্রা শুরু করেছে দুরন্ত একাডেমি নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান। বুধবার দুপুরে দুর্গাপুর সদরে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থী ভর্তি ও শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ এর মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের নিজস্ব ভবনে শিক্ষা কার্যক্রম শুরু করেছে।

বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আয়েজ উদ্দিনের সভাপতিত্বে শিক্ষা প্রতিষ্ঠান দুরন্ত একাডেমির শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্গাপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যাপক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি একেএম শামসুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান নুরুন নবী চাঁদ, আওয়ামী লীগ নেতা হাসানুজ্জামান সান্টু ও আমির হোসেন।

দুরন্ত একাডেমির পরিচালক হাসিবুর রহমান হাসিবের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দুরন্ত একাডেমির প্রধান শিক্ষক শফিকুল ইসলাম স্বপন।

স্বাগত বক্তব্যে প্রধান শিক্ষক শফিকুল ইসলাম স্বপন বলেন, ডিজিটাল হাজিরা ব্যবস্থাপনার মাধ্যমে শিক্ষার্থীদের হাজিরা নিশ্চিত করা হবে। বাড়িতে বসেই শিক্ষার্থীদের অভিভাবকরা নিশ্চিত হতে পারবেন তাদের ছেলেমেয়ে স্কুল এসেছে কিনা। সার্বক্ষণিক সিসি ক্যামেরার মাধ্যমে শিক্ষার্থীদের গতিবিধি লক্ষ্য করা হবে। এমনকি ডিজিটাল সিস্টেমের মাধ্যমে শিক্ষার্থীদের মনোরম পরিবেশে পাঠদান করানো হবে।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর