• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
১৯

নাটকে অভিনয় ছেড়ে চলচ্চিত্রে ব্যস্ত থাকব: শার্লিন

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

শার্লিন ফারজানা। অভিনেত্রী ও মডেল। শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত প্রথম চলচ্চিত্র 'ঊনপঞ্চাশ বাতাস'। এ চলচ্চিত্র ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হলো তার সঙ্গে-

আপনার প্রথম ছবি 'ঊনপঞ্চাশ বাতাস' শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে। এর সাফল্য নিয়ে আপনি কতটা আশাবাদী?

'ঊনপঞ্চাশ বাতাস' দেখার পর দর্শক স্বীকার করবেন, এর আগে এ ধরনের সিনেমা তারা দেখেননি- অনন্ত আমি এটাই বিশ্বাস করি। এর কারণ গল্প বলার ভঙ্গি থেকে শুরু করে নির্মাণের প্রতিটি ধাপে পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল চেষ্টা করেছেন ভিন্নতা তুলে ধরার। কতটা পেরেছেন, সিনেমা দেখার পরই দর্শকের কাছে তা স্পষ্ট হয়ে যাবে। তাই এমন একটি ছবির সাফল্য নিয়ে আশাবাদী হয়ে উঠা দোষের বলে আমি মনে করি না।

শুনেছি, এই ছবির জন্য এক বছর ধরে কোনো নাটকে অভিনয় করেননি?

ঠিকই শুনেছেন। গত এক বছরে আমি কোনো নাটকে অভিনয় করিনি। 'ঊনপঞ্চাশ বাতাস' ছবির নীরা চরিত্রের সঙ্গে মিশে যেতে চেয়েছি। যাতে দর্শকের মনে হয়, পর্দায় তারা শার্লিনকে নয়, নীরা নামের এক তরুণীকে দেখছেন। পরিচালক মাসুদ হাসান উজ্জ্বলও শিল্পীদের বুঝিয়ে দিয়েছেন চরিত্রগুলোর সঙ্গে কীভাবে মিশে যেতে হবে। তার নির্দেশ মেনেই প্রতিটি দৃশ্যের সঙ্গে চরিত্র বাস্তব করে তুলে ধরার চেষ্টা করেছি। এটা সম্ভব হতো না যদি হাতে অনেক কাজ থাকত। একেক দিন একেক চরিত্র কাজ করা এবং তা দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করে তোলা কঠিন। বড় শিল্পীরা এটা সহজেই পারেন; কিন্তু আমার জন্য তা কঠিন। এ জন্য সিনেমার কাজের সময় অন্য কোনো কাজ নিয়ে ব্যস্ততা বাড়াতে চাইনি।

'ঊনপঞ্চাশ বাতাস' ছবিটি যদি বাণিজ্যিকভাবে সফল না হয়, তাহলে কি বড় পর্দায় আর কাজ করবেন না?

সিনেমায় নিয়মিত অভিনয় করতে চাই- এটাই আমার প্রথম চাওয়া। যে সিনেমায় অভিনয় করলাম, তা ব্যবসায়িক সাফল্য পেল, কী পেল না- এটা বড় করে দেখব না। কারণ ছবির ব্যবসায়িক সাফল্য কিছুটা ভাগ্যের ওপর নির্ভর করে। তাই সিনেমা ব্যবসায়িকভাবে অসফল থাকলেও একটা বিষয় আমার কাছে থেকে যাবে, তা হলো অভিজ্ঞতা। একজন ভালো নির্মাতার সঙ্গে কাজের যে অভিজ্ঞতা, তা কাজে লাগানোর চেষ্টা করব, আরও কিছু সিনেমায় অভিনয়ের সুযোগ পেলে। প্রয়োজনে টিভি নাটকে অভিনয় ছেড়ে দিয়ে চলচ্চিত্র অঙ্গনে থাকতে চাই।

ছবির কাজ তো শেষ। এখন কি নতুন কিছু করার কথা ভাবছেন?

অভিনয় ও মডেলিংয়ের বিষয়ে বেশ কয়েকজনের সঙ্গে কথা হয়েছে। সিনেমা মুক্তি পাওয়ার পর সে কাজগুলো করব কিনা- তা নিয়ে ভাবব।

আমার রাজশাহী
আমার রাজশাহী
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর