সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী

নারীদের ক্ষমতায়নে বাঘায় গ্রামে গ্রামে ইউএনও’র উঠান বৈঠক

নিজস্ব প্রতিবেদক, বাঘা

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

বাঘায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন সম্পর্কে গ্রামের নারীদের নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উঠান বৈঠক করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা গ্রামে গ্রামে গিয়ে নারিদের নিয়ে উঠান বৈঠক করছেন।

উপজেলার ১২৩টি গ্রামের মধ্যে ইতিমধ্যেই ২০টি গ্রামে এই উঠান বৈঠক করা হয়েছে বলে জানা গেছে। ২০১৯ সালের মার্চ মাস থেকে এ উঠান বৈঠক শুরু করা হয়েছে। আয়োজিত উঠান বৈঠকে উপস্থিত থাকছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর,সহ সমাজের সুধীজন। উপজেলা তথ্য আপা নুসরাত জাহানের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা প্রধান অতিথি হিসেবে  উঠান বৈঠকে বক্তব্য দিচ্ছেন। 

আজ মঙ্গলবার আড়ানি ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  এসময় নারিদের উদ্ধেশ্য নির্বাহি অফিসার বলেন, বর্তমান সরকারের চাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারিদের ক্ষমতায়ন সম্পর্কে জ্ঞানদান করা। কারণ দেশের উন্নয়নে নারিদের ক্ষমতায়ন ও ভুমিকা অপরিহার্য। সামাজে এখনও অনেক কিছুর পরিবর্তন আনতে হবে। দেশের উন্নয়নের কাজ করতে সকলের সহযোগিতার প্রয়োজন। 

স্বাস্থ্য, শিক্ষা ও কৃষি ক্ষেত্রে নারিদের করনীয় সম্পর্কে বক্তব্যকালে বলেন, বাংলাদেশকে আরো উন্নয়নশীল দেশ হিসাবে দেখতে হলে উন্নত শিক্ষার পাশাপাশি বাল্য বিয়ে এবং মাদক নির্মূলের কোন বিকল্প নাই। যারা মাদক সেবন করে তারা কারো না কারো সন্তান। তাই নিজেদের সন্তানদের প্রতি কঠোর নজরদারি রাখতে হবে,কখন বাড়ি থেকে বের হয়, কখন বাড়ি ফেরে। 

স/এমএমআই

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর