• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
২২

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফের ভিপি নুরের মিথ্যাচার

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

করোনা পরিস্থিতিতেও রাষ্ট্র, সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে থেমে নেই ডাকসু ভিপি নুরুল হক নুরের মিথ্যাচার ও প্রোপাগান্ডা। দেশের এমন পরিস্থিতিতে নুরের এ ধরনের কর্মকাণ্ডকে ‘দেশবিরোধী’ আখ্যা দিয়েছেন বিশিষ্টজনরা।

রাষ্ট্র ও সরকারবিরোধী ধারাবাহিক মিথ্যাচারের অংশ হিসেবে সোমবার (২১ এপ্রিল) ফেসবুকে নিজের পেজ থেকে প্রধানমন্ত্রীর বক্তব্যকে কটাক্ষ করে এক পোস্ট দিয়েছেন নুর।

করোনা পরিস্থিতি নিয়ে এক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশগুলোর যুদ্ধের বিরুদ্ধে বক্তব্য দিয়ে বলেছিলেন, ‘ধন-সম্পদ, টাকা-পয়সা, বাড়ি-গাড়ি, অস্ত্র-শস্ত্র, যারা কথায় কথায় বোম্বিং করতো, কোথায় গেল সে শক্তি? সামান্য এক করোনাভাইরাস, যা চোখে দেখা যায় না। সারা বিশ্বকে স্থবির করে দিয়েছে।’ তার এই বক্তব্য তখন সারাদেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

অথচ নুর এমন একটি মানবিক বক্তব্যকে কটাক্ষ করে ফেসবুকে লিখেছেন, ভিন্নমতের কারণে নাকি মানুষকে দেশ ছাড়তে হয়েছে! আদালতে নাকি লক্ষ লক্ষ মিথ্যা মামলা। আবার তিনি বলেছেন, অসংখ্য মানুষের কোনও খোঁজ নেই! সেইসঙ্গে জনগণের ভোটাধিকার হরণের মিথ্যা গালগল্প সাজিয়েছেন ডাকসুর এই ভিপি।

বাস্তবে দেখা গেছে, ভিপি নুর ঢালাওভাবে এসব অভিযোগ করলেও এর কোনটার পক্ষেই কোনও তথ্য-উপাত্ত দিতে পারেননি। এভাবে মনগড়া গল্প সাজিয়ে তিনি মূলত বিরোধী দলের প্রোপাগান্ডাকেই আরও পোক্ত করছেন। নুর দেশ ছাড়ার যে কথা বলেছেন, তা নিয়ে অনুসন্ধানে দেখা যায়, গত কয়েক বছরে হাতেগোনা যে কয়জন এভাবে দেশ ছেড়েছেন, তারা আসলে সবাই বিএনপি সরকারের সময়ে নানা দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন। এদের অনেকের নামে আগে থেকেই মামলা আছে। অনেকেই সাজাপ্রাপ্ত আসামি।

এছাড়া লক্ষ লক্ষ মামলা কিংবা অসংখ্য মানুষের খোঁজ নেই বলে ভিপি নুর যে দাবি করেছেন, তার কোনও বাস্তবতা অনুসন্ধানে পাওয়া যায়নি।

নুরের এমন পোস্ট প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর এমন একটি মানবিক বক্তব্যকে কটাক্ষ করে নুর খুব অমানবিক কাজ করেছেন। এটা তার উচিত হয়নি।

অন্যদিকে রাজনৈতিক বিশ্লেষক বিভূরঞ্জন সরকার মনে করেন, নুরের এই বক্তব্য কেবল প্রধানমন্ত্রী নয়, এই বক্তব্য রাষ্ট্রের বিরুদ্ধে যায়। এই পোস্টের মাধ্যমে সে মূলত রাষ্ট্রকে দোষারোপ করেছে। এর আগেও নুরের এমন হীন কর্মকাণ্ড দেখা গেছে। সে কেন এসব করছে, কার স্বার্থে করছে, কারা ইন্ধন দিচ্ছে, সেসব খতিয়ে দেখা দরকার।

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর