সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
২৬

রাজশাহীতে শীতের বৃষ্টি, জনজীবনে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

আগের দিন সকাল থেকেই আকাশে ছিলো ঝলমলে রোদ। তাপমাত্রা বেড়েছিল, কমেছিল শীতের তীব্রতাও। কিন্তু রোববার ভোর থেকে রাজশাহীর আকাশে ঘন কুয়াশা। কমে যায় তাপমাত্রা। সকাল ১০টার দিকে বৃষ্টিও শুরু হয়েছে। এতে পদ্মাপাড়ের মানুষের জীবনে দুর্ভোগ নেমে এসেছে।

মাঘের শুরুতে এই বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েন অফিসগামী মানুষ। ফুটপাতে যারা হরেক রকমের শীতের কাপড় খোলা আকাশের নিচে বিক্রি করছিলেন তাদের দুর্ভোগ আরেকটু বেশি। তড়িঘড়ি করে দোকান গুটিয়ে নিতে হয়েছে তাদের। এই শীতে স্কুলগামী শিক্ষার্থীদের অনেকেই বৃষ্টিতে ভিজে গিয়ে পড়ে বিপাকে।

সকাল সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখার সময় রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছিল। তবে নগরীর উপকণ্ঠ বিনোদপুর এলাকায় যেখানে আবহাওয়া অফিস, সেখানে তখনও বৃষ্টি শুরু হয়নি। তাই রেকর্ড হয়নি বৃষ্টির পরিমাণ। আবহাওয়া অফিস বলছে, আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, রোববার সকালে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন শনিবার সর্বনিম্ন ছিলো ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ দিন সর্বোচ্চ তাপমাত্রার পারদ উঠেছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

লতিফা হেলেন বলেন, গত ৬ জানুয়ারি রাজশাহীতে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ১৫ জানুয়ারির পর তাপমাত্রা একটু একটু করে বাড়ছিল। তবে এখন বৃষ্টির কারণে তাপমাত্রা আর বাড়বে না। ফলে আবারও বাড়তে পারে শীতের তীব্রতা।

স/সা

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর