• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৫৯৯

রাজশাহীর মিশন হাসপাতালে করোনা উপসর্গে পাবনার এক গৃহবধূর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ৩ মে ২০২০  

রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে পাবনার ঈশ্বরদী এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বিকেল ৩টার দিকে আয়েশা খাতুন (৩৮) নামের ওই গৃহবধূ মারা যান। তিনি রাজশাহী খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মৃত গৃহবধূ পাবনার ইশ্বরদী উপজেলার বাবুপাড়া গ্রামের রানার স্ত্রী। জ্বর, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে গত শুক্রবার দুপুরে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে তাকে করোনার চিকিৎসার জন্য খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে স্থাপন করা আইসোলেশনে পাঠানো হয়।
 
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত বৃহস্পতিবার আয়েশা খানতুনকে ইশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে জ্বর, গলা ব্যাথা ও বমির চিকিৎসা দেয়া হয়।এরপর শুক্রবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি রামেক হাসপাতালে আসেন।

তিনি বলেন, মৃত গৃহবধূর নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে লাশ দাফন করার পরামর্শ দেয়া হয়েছে। তবে তিনি ঢাকা-নারায়ণগঞ্জ বা বিদেশ ফেরত এমন কারো সংস্পর্সে যাওয়ার তার কোন ইতিহাস নেই।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আসমা খানম জানান, ৩৮ বছর বয়সী ওই গৃহবধূ গত দশদিন ধরে জ্বর, কাশি, গলা ব্যথা, শ্বাসকষ্ট ও বমির সমস্যায় ভুগছিলেন। ৩০ এপ্রিল ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। 

একদিন পর শুক্রবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখান থেকে তাকে রাজশাহী মহানগর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল তিনটার দিতে তার মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান জানান, মৃত গৃহবধূর পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। করোনা পরীক্ষার জন্য পরিবারের অন্যান্য সদস্যের নমুনা সংগ্রহ করা হবে।

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর