• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
১৩৮৯

রাজশাহী বিভাগে বেড়েছে করোনা আক্রান্ত রোগি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

রাজশাহী বিভাগে বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত রোগি। রোববার সকাল ৯টা থেকে গত ২৪ ঘন্টায় চারজন বেড়ে করোনায় আক্রান্ত রোগি দাঁড়িয়েছে ৩৮ জনে। এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন দুইজন। আর মারা গেছেন একজন। রোববার সকালে রাজশাহীতে চিকিৎসাধীন এক করোনা আক্রান্ত রোগি মারা যান। রাজশাহী বিভাগের এটিই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু।

আর অপর ৩৫ জনের মধ্যে ১০ জন হাসপাতালের আইসোলেশনে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। আর বাকি ২৫ জন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত। ফলে এ বিভাগে করোনাভাইরাস পরিস্থিতি অবনতির দিকে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, রোববার সকাল ৯টা পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে সাত জেলায়। এর মধ্যে রাজশাহী জেলায় ৮ জন, বগুড়া জেলায় ১৭ জন, জয়পুরহাটে ৬ জন, পাবনায় ২ জন, সিরাজগঞ্জে ২ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২ জন ও নওগাঁ জেলায় ১ জন রোগি শনাক্ত হয়েছে। তবে নাটোরে এখন পর্যন্ত করোনা আক্রান্ত কোন রোগি পাওয়া যায়নি।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচলক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, রাজশাহী বিভাগে আক্রান্ত ৩৮ জনের মধ্যে দুইজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তারা দুইজনে বগুড়ায় চিকিৎসা নিয়েছেন। আর মারা গেছেন একজন। তিনি রাজশাহীতে চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানে যে ৩৫ জন চিকিৎসাধীন রয়েছেন তাদের মধ্যে ১০ জন হাসপাতালে রয়েছেন। এ মধ্যে রাজশাহীতে একজন, বগুড়ায় সাতজন ও জয়পুরহাটে দুইজন। বাকি ২৫ জন নিজ নিজ বাড়ি থেকে চিকিৎসা নিচ্ছেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রতিদিন দুইবার করে তাদের সঙ্গে কথা বলে শারীরিক অবস্থার খোঁজ খবর নিচ্ছেন। তাদের শরীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ পরিচালকের দপ্তর সূত্র মতে, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগের আট জেলায় ৮৪৯ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। এর মধ্যে রাজশাহীতে ১২ জন, চাঁপাইনবাবগঞ্জ ১৪০ জন, নওগাঁয় ১৭৪ জন, নাটোর ১৪, জয়পুরহাটে ২০৬ জন, বগুড়ায় ১৪৮ জন, সিরাজগঞ্জ ৭৭ জন ও পাবনায় ৭৮ জন। এর মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ১৮ জন। যার মধ্যে নওগাঁয় ১৬ জন, নাটোরে একজন ও সিরাজগঞ্জ একজন।

সূত্র আরও জানায়, বর্তমানে রাজশাহী বিভাগের আট জেলায় ৮ হাজার ৩৩৬ জন কোয়ারেন্টিনে রয়েছেন। এর মধ্যে রাজশাহীতে ৩১০ জন, চাঁপাইনবাবগঞ্জে এক হাজার ৭৮১ জন, নওগাঁয় এক হাজার ৪১ জন, নাটোরে ১০৩ জন, জয়পুরহাটে ৮০৬ জন, বগুড়ায় এক হাজার ৬৬৩ জন, সিরাজগঞ্জ এক হাজার ৩৯২ জন ও পাবনায় এক হাজার ২৪০ জন।

স/র

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর