• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৭৬১

রাজশাহী বিভাগে শতক ছাড়াল করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১০৩ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে বুধবার শনাক্ত হয়েছেন সাতজন। নতুন সাতজনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন তিনজন। আর বগুড়ায় শনাক্ত হয়েছে চারজন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, মঙ্গলবার পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৬ জন। তার আগের দিন সোমবার ছিলো ৫২ জন। কিন্তু বুধবার শতক পার হয়ে সেই সংখ্যা দাঁড়ালো ১০৩ জনে।

বুধবার রামেকের ল্যাবে পাবনার দুইজন এবং নাটেরের একজন চিকিৎসকের করোনা শনাক্ত হয়। আর বগুড়ার ল্যাবে জয়পুরহাটের তিনজন এবং বগুড়ার একজনের করোনা শনাক্ত হয়। রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে জয়পুরহাটে ৩২ জন, বগুড়ায় ২০ জন, নওগাঁয় ১৭ জন, রাজশাহীতে ১৩ জন, পাবনায় ১০ জন, নাটোরে ৯ জন এবং সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে এ বিভাগের মধ্যে একজনেরই মৃত্যু ও দুইজন সুস্থ্য হয়েছেন বলে জানান গেছে।

রামেকের ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার এই ল্যাবে ৭২ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৬৯ জনেরই রিপোর্ট নেগেটিভ। বুধবারও ১৪৬ জনের নমুনা এসেছে এই ল্যাবে। তবে পরীক্ষার সক্ষমতা ৯৪টি। অতিরিক্ত নমুনা পরীক্ষার জন্য পাঠিয়ে দেয়া হচ্ছে ঢাকায়।

রাজশাহীর পুঠিয়া উপজেলায় গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। বিভাগের মধ্যে এটাই ছিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত। এরপর বুধবার পর্যন্ত রাজশাহী জেলায় মোট ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার সর্বশেষ চারজনের করোনা শনাক্ত হয় এ জেলায়।

আক্রান্তদের মধ্যে ২৬ এপ্রিল সকালে রাজশাহীর সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮০ বছর বয়সী এক রোগী মারা যান। এ পর্যন্ত যারা শনাক্ত হয়েছেন তাদের সবার বাড়ি বিভিন্ন উপজেলায়। রাজশাহী মহানগরীতে এখনো করোনা আক্রান্ত কেউ শনাক্ত হননি।

স/মা

আমার রাজশাহী
আমার রাজশাহী
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর