• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৪৪

রাজশাহী মেডিকেলে ভাইরাস উপসর্গ নিয়ে ৭ জন ভর্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

রাজশাহীতে মেডিকেল কলেজ হাসপাতালে ভাইরাসের উপসর্গ নিয়ে সাতজন রোগী ভর্তি হয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হওয়া এই সাতজনের মধ্যে চারজনকে সংক্রামক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে এবং তিনজনকে হাসপাতালের পর্যবেক্ষণ ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও করোনা চিকিৎসক সমন্বয় কমিটির আহবায়ক ডা. আজিজুল হক আজাদ। তিনি বলেন, ওই চারজন রোগীর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হবে। তাদের ভাইরাসের উপসর্গ রয়েছে। তবে সেটি জোড়ালো নয়। পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তারা করোনাভাইরাসে আক্রান্ত কি না।

তিনি বলেন, করোনা ওয়ার্ডের চারজনের মধ্যে একজন কিশোরী। তার বাড়ি রাজশাহী চারঘাটে। গত ১০ দিন ধরে সে জ্বর-সর্দি-কাশিতে আক্রান্ত ছিলেন। তিনি এখন অনেকটাই সুস্থ্য। চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থেকে তিনি চিকিৎসা নিয়েছেন। কিন্ত করোনা পরীক্ষা না করে এলাকাবাসী তাকে গ্রামে ঢুকতে দিচ্ছে না। এ কারণে তাকে রাজশাহীতে পাঠানো হয় বলে জানান তিনি।

ডা. আজাদ বলেন, জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরও তিনজন হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে স্থাপিত পর্যবেক্ষণ ওয়ার্ডে রেখে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। যাদের শারীরিক অবস্থার উন্নতি হবে না তাদের করোনা ওয়ার্ডে পাঠিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপন করা করোনা পরীক্ষার ল্যাবে সোমবার পর্যন্ত গত ছয় দিনে ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পজেটিভ এসেছে একজনের। বাকি ৯৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

রাজশাহী মেডিকেল কলেজের করোনা পরীক্ষা ল্যাবের প্রধান ডা. সাবেরা গুলনেহার জানান, সোমবার পর্যন্ত রাজশাহী ল্যাবে ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সোমবার পরীক্ষা করা হয় ৩১ জনের নমুনা। এর মধ্যে রাজশাহী জেলার পবা উপজেলা তিনজনের ও চারঘাট উপজেলার তিনজনে। এছাড়াও বগুড়ার ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৮ জন ও নওগাঁর একজনের নমুনা পরীক্ষা। এর আগের দিন ৪১ জনের নমুনা পরীক্ষা করা হয় এই ল্যাবে।

স/সা

আমার রাজশাহী
আমার রাজশাহী
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর