শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
২৬

রাবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে আজ। মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ তাদের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন। এ সময় শিক্ষকরা নবীনদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২১-২২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩টি ইউনিটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে ৭৮ হাজার ৯০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করেন। ভর্তি পরীক্ষা গ্রহণের পর উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়ে ২০ জানুয়ারি শেষ হয়। মোট আসনের ১৩১টি ফাঁকা রেখেই আজ ক্লাস শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়টিতে।

এদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখর ছিল। দেশের বিভিন্ন প্রান্ত থেকে বেশকিছু আগে রাজশাহীতে এসে জড়ো হয় তারা। নবীন শিক্ষার্থীদের আগমনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল প্রকার র‌্যাগিং নিষিদ্ধ করেন। র‌্যাগিংয়ের প্রমাণ মিললেই ছাত্রত্ব বাতিলের ঘোষণাও দিয়েছেন রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এদিকে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ক্যাম্পাসে মিছিল করেছে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছন থেকে মিছিলটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় তারা। এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর