রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২২ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৪২

রাবি পাঠক ফোরামের নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বলেছেন, ‘শিক্ষার্থীরা বিশ্ববিদ্যায়ের মানে ভুলে যাচ্ছে। শিক্ষার্থীরা সুপ্রবৃত্তি নৈতিকতা ভুলে যাচ্ছে। তারা কেবল সার্টিফিকেট নির্ভর শিক্ষার দিকে ধুঁকছে। অথচ তারা ভুলে গেছে সার্টিফিকেট বেশিদিন কাজে লাগে না। ’

শুক্রবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পাঠক ফোরামের নবীনবরণ ও মেধা যাচাই প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

হাসান আজিজুল হক বলেন, ‘সার্টিফিকেট জীবিকার জন্য, চাকরি পাওয়ার জন্য সাময়িক কাজে লাগে। আমার সার্টিফিকেট আজ কোথায় আছে জানি না, সেখানে কি লেখা আছে সেটিও জানি না। সেজন্য শিক্ষার্থীদের উচিত নৈতিকতা ও জ্ঞান অর্জন করা। যেটির শেষ নেই, ক্ষয় নেই। জ্ঞানের শিখা সারাজীবন কাজে লাগে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও পাঠক ফোরামের উপদেষ্টা অধ্যাপক আনন্দ কুমার সাহা, বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক ও পাঠক ফোরামের প্রতিষ্ঠাতা আরিফ হাসনাত প্রমুখ। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল আলীম।

অনুষ্ঠানের শুরুতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে রাবিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের মেধা যাচাই পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয় এবং ফুল ছিটিয়ে সকলকে বরণ করে নেওয়া হয়।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর