বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
৪৩৫

আন্তর্জাতিক গণমাধ্যমে শেখ হাসিনার জয়

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৮  

আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পঞ্চমবারের মতো এবং টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকার গঠন করে বাংলাদেশের রাজনীতিতে একটি বিরল ইতিহাস রচনা করতে যাচ্ছে। বৈশ্বিক গণমাধ্যমগুলোতে বাংলাদেশের রাজনীতি ও শেখ হাসিনা এখন আলোচনার কেন্দ্রবিন্দু। তবে অধিকাংশ গণমাধ্যমই ভোট গ্রহণের দিনের শুরু থেকেই সতর্ক ও গুরুত্ব সহকারে প্রকাশিত হতে থাকে বাংলাদেশের নির্বাচনের খবর।
দ্য গার্ডিয়ান বলছে, ‘নির্বাচনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরঙ্কুশ জয়, ‘হাস্যকর’ বলে নির্বাচন বয়কট’।
আল জাজিরা লিখেছে, ‘হাসিনা বাংলাদেশের নির্বাচন জিতেছে, যেখানে বিরোধীরা ভোট প্রত্যাখ্যান করেছে’।
বার্তা সংস্থা রয়টার্স বলেছে, ‘শেখ হাসিনার নিরঙ্কুশ বিজয়, বিরোধীদের দাবি পাতানো ভোট।’
ভারতের এনডি টিভি এবং জি নিউজ বেশ গুরুত্ব সহকারে শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিজয়ের খবর পরিবেশন করেছে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে লেখা খবরে এনডি টিভির শিরোনাম হলো, ‘নির্বাচন জয় শেখ হাসিনার’। জি নিউজের খবরের শিরোনাম ছিলো- ‘শেখ হাসিনার আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পথে; পুনরায় ভোট গ্রহণের দাবি বিরোধীদের’।
ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশনের (বিবিসি) শিরোনাম হলো, ‘বাংলাদেশ নির্বাচনঃ প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা নতুন মেয়াদ জয় করেছে’।
নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের খবর প্রকাশিত হয়েছে পাকিস্তানের প্রভাবশালী দ্য ডন পত্রিকায়। এখানে তারা লিখেছে, ‘বাংলাদেশের শেখ হাসিনার নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত, পুনঃনির্বাচনের দাবি বিরোধীদের’।

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর