শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
২৫

করোনা ইস্যু: জনসচেতনতা সৃষ্টির বদলে পালিয়ে বেড়াচ্ছেন ড্যাব নেতারা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

দেশের চলমান করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে জনগণকে সচেতন করতে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) নেতাদের নির্দেশনা দিলেও সেটি মানছেন না তারা। করোনা ইস্যুতে চিকিৎসকরা সচেতন করলে জনগণ সচেতন হবে, এমন ভাবনা নিয়ে মাঠে থাকার সিদ্ধান্ত নেয় ড্যাবের কেন্দ্রীয় নেতারা।

কিন্তু সূত্র বলছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে ড্যাব নেতারা জনসচেতনতা তৈরির বদলে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অনেকেই ফোন বন্ধ করে রেখেছেন বলেও জানা গেছে। দেশের দুর্দিনে দলপন্থী চিকিৎসকদের এমন বৈরী আচরণে ক্ষুব্ধ হয়েছে দলটির হাইকমান্ড।

করোনা ইস্যুতে ড্যাব নেতাদের পলায়নপর নীতির পেছনের কারণ জানতে চাইলে সংগঠনটির মহাসচিব অধ্যাপক ডা. আবদুস সালাম ব‌লেন, করোনা ইস্যুতে লন্ডন থেকে আমাদের নির্দেশনা দেয়া হয়েছে। আমরাও জনগণকে সচেতন করার জন্য কয়েকটি ক্রাশ প্রোগ্রামের পরিকল্পনা হাতে নিয়েছিলাম। কিন্তু সময় স্বল্পতা ও পরিস্থিতির কারণে আমরা মাঠে নামতে পারিনি।

তবে ড্যাবের তরফ থেকে অনলাইনে প্রচারণা চালানোর কথা ভাবছি আমরা। সত্যি বলতে, করোনা ছোঁয়াচে হওয়ার কারণে ড্যাবের সদস্যরা পাবলিক কন্টাক্ট এড়িয়ে চলছেন। চিকিৎসক হিসেবে আমাদের দায়িত্ব এড়িয়ে যাওয়ার চেষ্টাটা নিন্দনীয়।

এদিকে করোনা ইস্যুতে লন্ডন থেকে পাঠানো নির্দেশনা ড্যাব নেতাদের পালন না করার বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, করোনা ইস্যুতে রাজনৈতিক নেতৃবৃন্দের চেয়ে চিকিৎসকদের বেশি ভূমিকা পালন করা দরকার। আশা করি, ড্যাব নেতাদের ভয়-ভীতি উপেক্ষা করে জনগণকে সচেতন করতে কাজ করবেন। ড্যাব নেতারা করোনার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন, এমন তথ্য পুরোটা সঠিক নয়। কিছু নেতা হয়তো নিজেদের আড়াল করেছেন। আমরা সেই বিষয়ে খোঁজ-খবর নিচ্ছি।

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর