বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
১০৯

করোনা প্রতিরোধে আতংকিত না হয়ে সতর্ক হোন: কাউন্সিলর কামরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ৫নং ওয়ার্ড বাসীদের আতংকিত না হয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশন এর ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু।

 ৫নং ওায়ার্ডবাসীর প্রতি অনুরোধ করে ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু বলেন, এই ভাইরাস থেকে মুক্তি পাওয়ার জন্য আপনারা বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না, আপনাদের পরিবারকেও বের হতে দেবেন না। আমি আশা করবো, প্রয়োজন ছাড়া কেউ বের হবেন না। বার বার সাবান দিয়ে অন্তত ২০ সেকেন্ড ধরে হাত ধুতে হবে। বাইরে ব্যবহৃত পোশাক ডিটারজেন্ট দিয়ে ধৌত করবেন সম্ভব না হলে কিছুক্ষণ রৌদে শুকাবেন। বাড়ির আসপাশ, দরজা, সিড়ির রেলিং, জানালা, বিছানা জীবাণুনাশক (পানি, ব্লিচিং পাওডার) দিয়ে পরিস্কার করবেন। বাইরে থেকে যারা আপনাদের বাসায় আসবে, তাদের সাথে মেলামেশা একটু বন্ধ করে দিতে হবে।

তিনি আরো বলেন, আমার এলাকার প্রশাসনের কর্মকর্তারা আমার সাথে সার্বক্ষণিক যোগাযোগ করছেন, আমিও তাদের সাথে যোগাযোগ রাখছি। আপনাদের নিজেদের সাবধান হতে হবে। আপনারা কারো সাথে হাত মেলাবেন না, কারো বেশি কাছে যাবেন না এবং প্রয়োজন ছাড়া বাজারে কিংবা চায়ের দোকানে যাবেন না। আমরা সার্বক্ষণিক ভাইরাসের সংক্রমণ এড়ানোর চেষ্টা করছি।

নিজ ওয়ার্ডের প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা সবাই জানি, অনুভব করি এবং বুঝি, আমরা যারা এদেশে থাকি তাদের চেয়েও আপনারা যারা দেশের বাইরে থাকেন, আপনারা দেশকে, দেশের মাটিকে বেশি ভালোবাসেন। তাই আপনাদের কাছে আমার অনুরোধ, আপনারা ইতোমধ্যে যারা দেশে ফিরে আসছেন, আপনারা অন্তত ১৫ দিন ঘর থেকে বের হবেন না। আর ঘরের ভেতরেও পরিবারের সদস্যদের থেকে একটু দূরে থাকবেন। ঠান্ডা, জ্বর কাশি এমন কোনো সমস্যার সম্মুখীন হলেই আমাদের হাসপাতাল, হটলাইন এবং কাউন্সিলর অফিসে যোগাযোগ করবেন। এমনকি আমার সাথে যোগাযোগ করবেন, ফোন দিবেন। কোনো সমস্যা হলে আমাকে ০১৭১১২০৬০৯৬ নাম্বারে কল করুন।

স/মা

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর