• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৩০

করোনা সংকট: সমাধানে নয় ষড়যন্ত্রে সক্রিয় বিএনপি!

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২০  

করোনা সংকট মোকাবিলায় জনগণের পাশে না দাঁড়িয়ে উল্টো বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে বিএনপি। করোনা নিয়ে ভীতিকর তথ্য ছড়িয়ে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে বিএনপি, এমনটাই মনে করছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় এমন অভিযোগ করেছেন তিনি। এসময় সরকারের অযৌক্তিক সমালোচনা না করে জনগণের পাশে দাঁড়াতে বিএনপি নেতাদের আহ্বান জানান মন্ত্রী।

এদিকে করোনা নিয়ে বিএনপির অপরাজনীতি প্রসঙ্গে ওবায়দুল কাদেরের অভিযোগকে যুক্তিযুক্ত মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, জাতীয় সংকটে সরকার ও জনগণের সাথে বিরোধিতা করছে বিএনপি। করোনা নিয়ে গুজব ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করতেই কৌশলে প্রতিদিন বিএনপি নেতারা রাজনীতির নামে মিথ্যাচার করছেন, যা নিন্দনীয় বলেও মনে করছেন তারা।

করোনা সংকটে বিএনপি নেতাদের অভিযোগ ও মিথ্যাচারের রাজনীতি পরিহার করার উপদেশ দিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক এ আরাফাত।

তিনি বলেন, করোনা মোকাবিলায় সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। সংকট মোকাবিলায় আর্থিক প্রণোদনারও ঘোষণা দিয়েছে সরকার। দুস্থ ও অভাবগ্রস্ত মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে, অসুস্থদের সুচিকিৎসা দিচ্ছে সরকার। অন্যদিকে বিএনপি নেতারা স্বভাবদোষে সরকারের বিরোধিতা ও অহেতুক সমালোচনা করছেন। তারা সরকার ও জনগণকে সহায়তার না করে বরং গুজব ও ভীতি ছড়াচ্ছেন। করোনা নিয়ে কিছু করণীয় নেই বিএনপির। সমস্যা সমাধানে নেই বিএনপি, আছে ষড়যন্ত্রে। অলস দলের অলস নেতাদের মস্তিষ্ক দুষ্টবুদ্ধিতে পরিপূর্ণ।

তিনি আরো বলেন, পত্রিকায় দেখলাম-পয়সা দিয়ে মানুষ জড়ো করে ভুখা মিছিল করাচ্ছে বিএনপি। দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে নানা ষড়যন্ত্র করছে দলটি। জাতীয় সংকটে বিএনপি বেইমানের মতো ভূমিকা পালন করছে। বিষয়টি দুঃখজনক। বিএনপি নেতাদের চরিত্র বদলানোর জন্য অনুরোধ করছি। ষড়যন্ত্রের রাজনীতি পরিহার করুন।

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর