• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
২২৬

কর্মহীন ভ্যান চালকদের পাশে চারঘাট উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

 

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে হাট বাজার ও গণজমায়েত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। মানুষের চলাফেরা এখন নিয়ন্ত্রিত। এ অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, ভ্যানচালকসহ নিম্ন আয়ের শ্রমজীবীরা। তাদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম। তাঁর উদ্যোগে আজ সোমবার ৪০০ জন কর্মহীন ভ্যান চালকদের মধ্যে চাল,ডাল ও আলু বিতরণ করা হয়েছে।

চাল ডাল পেয়ে উপজেলার মেরামাতপুর গ্রামের ভ্যান চালক সান্টু আলী বলেন, রাস্তায় লোকজন একেবারেই কম। সেজন্য ভাড়া মেরে চার সদস্যের সংসার চালানো অনেক কঠিন হয়ে পড়েছে। উপজেলা চেয়ারম্যান চাল ডাল আলু দিয়েছেন। তবুও কয়েকদিনের জন্য একটু নিশ্চিন্ত হলাম। উপজেলা চেয়ারম্যান সার্বিক বিষয়ে খোজ খবর নিয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, করোনাভাইরাসের এই মহামারিতে সাধারণ খেটে খাওয়া কর্মহীন মানুষের করুণ অবস্থা চলছে। আমাদের সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে অসহায় কর্মহীন মানুষ আর না খেয়ে থাকবে না। সেজন্য নিজ উদ্যোগে কিছু কর্মহীন হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি ইতিমধ্যে ব্যাক্তিগত তহবিল থেকে উপজেলার দুই হাজার পরিবারের কাছে খাবার পৌঁছে দিয়েছি। আজকে চারশ জন ভ্যান চালকদের আলাদা ভাবে কিছু সহায়তা দিলাম। তিনি চাল ডাল বিতরনের সময় সাধারণ জনগণের উদ্দেশে বলেন, আপনারা করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে সরকারের সকল বিধি নিষেধ মেনে চলুন, মাস্ক ব্যবহার করুন, নিজেদের দূরত্ব বজায় রাখুন। আপনাদের সচেতনতাই আপনারা সুস্থ থাকবেন। নিজে সুস্থ থাকুক, অন্যকেও সুস্থ রাখুন।

এ সময় উপজেলা চেয়ারম্যানের সাথে উপস্থিত ছিলেন চারঘাট পৌর আ'লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারন সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হানুল হক রানা, উত্তর মেরামাতপুর স্কুলের প্রধান শিক্ষক আজমল হক, ওয়ার্ড সভাপতি আজিবার রহমান, তরুন নেতা জাহাঙ্গীর হোসেন সহ প্রমুখ।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর