শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৩০

গোদাগাড়ীতে গবাদী প্রাণির স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

রাজশাহীর গোদাগাড়ীতে গবাদী প্রাণির স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলার গোগ্রাম ইউনিয়নের উসরাকান্দর গ্রামে প্রাণি স্বাস্থ্য ক্যাম্পটি পরিচালিত হয়।

ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে এবং হেইফার ইন্টারন্যাশনাল এর অর্থায়নে পরিচালিত ‘গরু ও ছাগলের বাজার ব্যবস্থাপনা  শক্তিশালীককরণের মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন’ প্রকল্পের আওতায় গবাদী প্রাণির স্বাস্থ্য ক্যাম্পে প্রাণি চিকিৎসা সেবা প্রদান করেন গোদাগাড়ী উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার।

উক্ত ক্যাম্পের মাধ্যমে তিনশতাধিক ছাগল ও ভেড়ার পিপিআর ভ্যাকসিন, দুই শতাধিক গরু তড়কা ভ্যাকসিন, গরু ও ছাগলকে কৃমি নাশক ও ভিটামিন বিনামূল্যে প্রদান করা হয়। এর মাধ্যমে এলাকার প্রাণি সম্পদের রোগ বালাই ও প্রাণি মৃত্যুর হার কমিয়ে আনার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সহযোগিতায় পরিচালিত এই ক্যাম্পে আরো উপস্থিত ছিলেন, ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী মাহবুবুল আলম, টেকনিক্যাল অফিসার রাসেল চৌধুরী, উপজেলা প্রাণি সম্পদ অফিসের উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা (সম্প্রসারন) দোস্ত মোহাম্মদ  এবং প্রাণি সম্পদ ও ওয়েভ ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

স/সা

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর