সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৩৪

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি রাবি ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

মুজিববর্ষেই বাংলাদেশে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।  নোয়াখালী ও খুলনায় দলের দুই নেতা-কর্মী হত্যার প্রতিবাদে মঙ্গলবার (০৩ মার্চ) দুপুরে আয়োজিত বিক্ষোভ ও সমাবেশ থেকে তারা এ দাবি জানান।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় কর্মসূচিতে ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন, বাঙালি জাতির পিতা ও মহান মুক্তিযুদ্ধের অগ্রনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন করতে যাচ্ছি। ঠিক সেসময় স্বাধীনতা বিরোধী অপশক্তির হাতে আমাদের ভাইয়েরা হত্যার শিকার হচ্ছে। আর কত রক্ত গেলে জামায়াত শিবিরের রাজনীতি বন্ধ হবে? রাবি ছাত্রলীগের নেতাকর্মীদের অনেক ত্যাগের বিনিময়ে আজ ক্যাম্পাজ আমরা জামায়াত-শিবির মুক্ত হয়েছে। কিন্তু দেশব্যাপী স্বাধীনতা বিরোধী শক্তিরা আবারো সংগঠিত হওয়া চেষ্টা করছে। এদের রুখে দিতে এখনই বাংলাদেশের মাটিতে জামায়াত শিবিরের রাজনীতি বন্ধ করতে হবে। আমরা চাই মুজিববর্ষেই জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধ হোক।

এর আগে বেলা সাড়ে ১১ টায় দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে দলীয় টেন্ট থেকে নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করা হয়।  মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয়।

কর্মসূচিতে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সহ-সভাপতি কাজী লিংকন, হাবিবুল্লাহ নিক্সন, যুগ্ম সম্পাদক সরকার ডনসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের দুইশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতকাল ০২ মার্চ নোয়াখালীর বেগমগঞ্জে ছাত্রলীগের উপর ছাত্রশিবিরের সংঘর্ষে গুরুতর আহত হয় কয়েকজন। আহতদেরকে হাসপাতালে নেওয়া হলে তাদের মধ্যে ছাত্রলীগকর্মী রাকিবুল ইসলাম মৃত্যুবরণ করেন। একইদিন খুলনার কয়রায় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত মো. হাদিউজ্জামান রাসেল নামে আর নেতার মৃত্যু হয়।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর