• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
১৪৫

তানোরে করোনা আক্রান্ত যুবক বাড়িতেই সুস্থ আছেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

মহামারি করোনার জীবাণু শরীরে বহন করলেও এখনও বেশ সুস্থ আছেন রাজশাহীর তানোর উপজেলার বাঁধাইড় ইউনিয়নের হাঁপানিয়া গ্রামের ১৯ বছর বয়সী রাজমিস্ত্রী সেই যুবক। বুধবার দুপুরেও রোজারত অবস্থাতেও বেশ প্রাণবন্ত দেখা গেছে তাকে। ওই যুবকের বাবা মুঠোফোনে প্রতিবেদককে এ তথ্য জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রোজিয়ারা খাতুন জানান, ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ল্যাবে নমুনা পরীক্ষায় ২৮ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় তানোরে ওই যুবকের করোনা পজিটিভ রির্পোট আসে। এর পরপরই উপজেলা প্রশাসন আক্রান্তের বাড়িসহ ওই গ্রামের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করে।

তবে আক্রান্ত যুবককে বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখে সব ধরনের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। তার রোগ প্রতিরোধ ক্ষমতা বেশ শক্তিশালী হওয়ায় সুস্থ আছেন তিনি। তার পরিবারের অন্যদের নমুনা সংগ্রহ করার প্রক্রিয়া চলছে। ডা. রোজীয়ারা আরও জানান, গত ২০ এপ্রিল আক্রান্ত যুবক ও তার বড় ভাই কুমিল্লা হয়ে ব্রাক্ষণবাড়িয়ার আখাউয়া সীমান্ত এলাকায় রাজমিস্ত্রীর কাজ শেষে ফিরে নিজ বাড়িতেই হোম কোয়ারেনটাইনে ছিলেন। তবে ২২ এপ্রিল সামান্য জ্বর, সর্দি-কাশি নিয়ে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন দুই ভাই। পরে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে পাঠানো হয়েছিল।

এ প্রসঙ্গে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, জেলা স্বাস্থ্য বিভাগ থেকে খবর পেয়ে মঙ্গলবার রাতে হাঁপানিয়া গ্রামে আক্রান্তের বাড়িসহ ওই গ্রামের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

রাতেই ওই রোগীর বাড়ি ও তার স্বজনদের বাড়িতে লাল পতাকা টানিয়ে চিহ্নিত করা হয়েছে। তাকে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও ওষুধ দেওয়া হয়েছে। তিনি সুস্থ আছেন।’ জানা গেছে, তানোর উপজেলায় ২৯ এপ্রিল পর্যন্ত ৫৬ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে এই প্রথম একজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেল।

স/র

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর