বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৫০৩

তানোরে করোনা সচেতনতায় রাস্তায় ইউএনও-ওসি

মিজানুর রহমান, তানোর

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

করোনা ভাইরাসে কেউ যেন আতঙ্কিত না হন, সে জন্য রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের তরফ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শুরু হয়েছে উপজেলাব্যাপী মাইকিং। জনগণকে সচেতন করতে এবার রাস্তায় নেমে প্রচার চালালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো ও তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান।

এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (টিএইচও) ডা. রোজী আরা খাতুনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ইউএনও এবং ওসি করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ক লিফলেট বিতরণ করেন তানোর উপজেলার জনবহুল স্থানসহ বিভিন্ন সড়ক দিয়ে চলাচলকারী জনসাধারণ ও যাত্রীবাহী বিভিন্ন যানবাহনে। এ সময় তারা করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, নিয়মিত সাবান দিয়ে হাত পরিষ্কার রাখতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে।

ইউএনও বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে। কেউ যদি বিদেশ থেকে দেশে আসে তা হলে তার বিষয়ে স্থানীয় প্রশাসনকে জানাতে হবে। তা ছাড়া কেউ অসুস্থ বোধ করলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার কথাও বলেন তিনি।

উল্লেখ্য, তানোর উপজেলায় ২০ মার্চ সন্ধ্যা পর্যন্ত হোম কোয়ারেন্টিনে রয়েছে ১১ জন। সম্প্রতি তারা বিশ্বের বিভিন্ন দেশ থেকে তানোরে এসেছেন। এসব ব্যক্তি নিজ উদ্যোগে হোম কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও তারা সেই নির্দেশনা মানছেন না। করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা নিয়েও তারা বাইরে ঘুরে বেড়াচ্ছেন।

স/এমএস

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর