• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৮২

দুর্গাপুরের ৪৭৯টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ২২ মে ২০২০  


মহামারি করোনাভাইরাসের কারণে দৈনন্দিন ব্যয় মেটাতে হিমশিম খাওয়া রাজশাহীর দুর্গাপুর উপজেলার ৪৭৯টি মসজিদে (ইফা আওতাধীন) পাঁচ হাজার টাকা করে অনুদান দিয়েছে সরকার।

আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে সামাজিক দুরুত্ব বজায় রেখে অনুদানের টাকা বিতরণ করা হয়।

রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ও সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির হাতে প্রধানমন্ত্রীর অনুদানের বরাদ্দের ২৩ লাখ ৯৫ হাজার টাকা তুলে দেন।

এ সময় সাংসদ ডা. মনসুর রহমান বলেন, বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে দেশের মসজিদ গুলোতে মুসল্লিরা স্বাভাবিক ভাবে দান করতে পারছেন না। 

এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় কমে গেছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। 

বিদ্যমান পরিস্থিতিতে মসজিদের আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মসজিদের অনুকূলে পাঁচ হাজার টাকা হারে অনুদান দেয়ার সিদ্ধান্ত নেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা জানান, ইতিমধ্যে উপজেলার ৭ ইউনিয়ন ও এক পৌরসভা এলাকার ৪৬৯টি মসজিদের তালিকা করা হয়েছে। কোন মসজিদ তালিকায় না আসলে পর্যায়ক্রমে সেগুলোর তালিকা করে অনুদানের টাকা দেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধার সভাপতিত্বে অনুদানের টাকা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিম উদ্দিন, পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাশার, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাজেদুর রহমান মিঠু, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সভাপতি শাকিল খান ও সাধারণ সম্পাদক রাজু আহাম্মেদ প্রমূখ।

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর