সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
১৪

দুর্গাপুর থানার ওসি কণা কলকাতায় মহাত্মা গান্ধী এ্যাওয়ার্ড পাচ্ছেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২০  

মাদক নির্মূলে বিশেষ অবদান রাখায় মহাত্মা গান্ধী এ্যাওয়ার্ড-২০২০ পাচ্ছেন রাজশাহীর দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কণা। সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরামের সুপারিশক্রমে তাকে এ এ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে। বাংলাদেশ পুলিশ বাহিনীর মধ্যে তিনিই্ একমাত্র নারী কর্মকর্তা হিসেবে এ এ্যাওয়ার্ড পাচ্ছেন।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ ফেব্রুয়ারী ভারত বাংলাদেশ সম্প্রীতি উৎসবে যোগ দিতে ভারতের কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। ১৬ ফেব্রুয়ারী কলকাতার সত্যজিৎ রায় অডিটরিয়ামে উৎসব শেষে এ্যাওয়ার্ড গ্রহণ করে দেশে ফিরবেন তিনি। এ জন্য তিনি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের আন্তরিক সহযোগীতা কামণা করেছেন।

ওসি কণা জানান, মাদক নির্মূলে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের একমাত্র কর্মকর্তা হিসেবে তাকে এ এ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে। এটা বাংলাদেশ পুলিশ বাহীনির জন্য অত্যন্ত গৌরবের। এ জন্য তিনি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, থানার এস.আই/এ.এস.আই ও পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। যাদের অক্লান্ত পরিশ্রমের কারনে তিনি আজ এ এ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।

আগামী ১৬ ফেব্রুয়ারী কলকতায় অনুষ্ঠিতব্য ভারত বাংলাদেশ সম্প্রীতি অনুষ্ঠানে পশ্চিম বাংলার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, মন্ত্রী শশী পাঞ্জা, মন্ত্রী অরুপ বিশ্বাস, মেয়র ববি হাকিম, বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, কবি বিথী চট্টোপাধ্যায়, বিশিষ্ট অভিনেত্রী অপরাজিতা আঢ্য, একুশে পদকপ্রাপ্ত পঙ্কজ সাহা, ইন্ডিয়া কালচারাল ফর কালচারাল রিলেশনের (আইসিসিআর) পরিচালক গৌতম দে সহ দুই বাংলার প্রখ্যাত ব্যাক্তিরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর