• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৬৬১

দুঃসময়ে জনগণের পাশে নেই চারঘাটের ধনাঢ্য ব্যক্তিরা

আবুল কালাম আজাদ সনি, চারঘাট

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

রাজশাহীর চারঘাট উপজেলার নামী দামী অনেক নেতা-কর্মী, ধনাঢ্য ব্যবসায়ী চারঘাটের জাতীয় ও স্থানীয় নির্বাচনে প্রার্থী হিসেবে নিজেকে পরিচয় দেওয়ার জন্য পোস্টার-ব্যানারে ছেয়ে ফেলেন এলাকার পর এলাকা।

কিন্তু বর্তমানে করোনাভাইরাস আতঙ্কে সারাদেশ যখন লকডাউন নামে কঠিন শৃঙ্খলে আবদ্ধ। এ কঠিন সময়ে জনগণের পাশে থাকা তো দূরের কথা কোনো খোঁজ-খবর না নেওয়ার অভিযোগ তুলেছেন সমাজে খেঁটে হাজারো মানুষ।

এ তালিকায় রয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশী প্রভাবশালী নেতা নেত্রী ও নামকরা সব ব্যবসায়ীর নাম। যারা বিভিন্ন সময় নিজেকে যোগ্যতা সম্পূর্ণ নেতা দাবি করে দল থেকে মনোনয়ন চেয়েছেন,নির্বাচনও করেছেন। কখনও জিতেছেন হয়তোবা কখনও হেরেছেন। কিন্তু দেশের এই কঠিন সময়ে উপজেলার খেটে খাওয়া কর্মহীন মানুষদের পাশে আজ তারা নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক চারঘাট উপজেলা সদর এলাকার একজন ভ্যান চালক জানান, এখানকার নামকরা ধনী লোক যাদের অঢ়েল টাকা পয়সা, গাড়ি-বাড়ি রয়েছে, অথচ এ দুঃসময়ে কারো খোঁজ-খবর নেয়নি এসব ধনাঢ্য ব্যবসায়ী ও রাজনৈতিক নেতারা।

মুক্তারপুর এলাকার ইসহাক নামের অপর এক দিনমজুর জানান, চারঘাটে নামকরা বড় বড় ধনাঢ্য ব্যবসায়ী এবং রাজনৈতিক নেতা রয়েছে। কিন্তু নিজের আভিজাত্য বাসায় পরিবার নিয়ে তারা মহাসুখে রয়েছেন। অথচ পৌরসভা ও উপজেলা নির্বাচনের পূর্বে জনদরদী হিসাবে গাড়ি বহর নিয়ে মানুষের খোঁজ-খবরে মহা ব্যস্ত হয়ে পড়েন।

ইসহাক আরো জানান, এসব ব্যাক্তিগুলোকে তখন রাজনৈতিকভাবে আশ্রয় প্রশ্রয়ও দেওয়া হয়।

এ বিষয়ে চারঘাট উপজেলার সুশীল সমাজের প্রতিনিধি সাইফুল ইসলাম বাদশা জানান, বর্তমানে দেশ মহাসংকটাপন্ন অবস্থায়। এ দুঃসময়ে দলমত নির্বিশেষে সকল ধনাঢ্যরা ও রাজনৈতিক ব্যাক্তিদের এলাকার সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর সময়। এখন যারা জনগনের সুখ দুঃখে পাশে থাকবেন,তারাই সত্যিকারের জননেতা।

স/র

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর