সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
১৩

পুঠিয়ায় আইন অমান্য করে পুকুর খননের হিরিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

রাজশাহীর পুঠিয়ায় আইন অমান্য করে পুকুর খননের হিরিক শুরু হয়েছে। জানা গেছে, পুঠিয়া উপজেলার বেলপুকুর থানার বাঁশপুকুরিয়া ভিটা মাটির শ্রেণি পরিবর্তন ছাড়াই পুকুর খনন করা হচ্ছে। এতে সেই এলাকার বেশ কয়েকটি বাড়ি ঝুকিপূর্ণ অবস্থায় পড়েছে।

আর ধুলা বালির কারণে শিক্ষার্থী সহ এলকাবাসীকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছেনা। কারণ সেই এলাকার প্রভাবশালী সেই মানুষের রাস্তার উপর দিয়ে প্রধান সড়কে উঠতে হয় তাই। কিন্তু প্রশাসন রহস্য জনক কারণে কোন ব্যবস্থা নিচ্ছেনা। প্রশাসনের ব্যবস্থা নেওয়া দাবী জানান এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বেলপুকুর থানার বাঁশপুকুরিয়া বাজারের পার্শ্বে ভিটা মাটির শ্রেণি পরিবর্তন ছাড়াই পুকুর খনন বিএনপির কর্মী সাবেক মেম্বর ওয়াহেদ আলী ও তার ভাইয়েরা এই পুকুর খনন করছে। তবে ঝুকিপূর্ন হয়ে পড়ছে পার্শ্বের বাড়ী গুলো। আমারা প্রতিবাদ করলে বলে তোদের আমাদের জমির উপর দিয়ে হাঁটতে দিব না। এখানে পার্শ্বে একটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

কিন্তু তার পাশ দিয়ে দিন রাত ট্রাকটর দিয়ে পুকুর খননের মাটি নিয়ে যাচ্ছে। এরফলে ধুলা বালিতে শিক্ষার্থী সহ এলকাবাসীকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তবে এখানে কিছু দালাল রয়েছে। দাললদের সহযোগীতায় পুকুর খনন করা হচ্ছে। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে গোপনে পুকুর খনন চলছে বলে জানা গেছে।

এ ব্যাপারে বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন জানান, বিষয়টি আমার জানা নাই। তবে আমি খবর নিচ্ছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. ওলিউজ্জামান জানান, আমি রাজশাহীতে মিটিং-এ আছি। লোক পাঠিয়েছি। ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর