• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৪৭

বঙ্গবন্ধুর বায়োপিকে চরিত্রগুলোতে অভিনয় করবেন যারা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

বাংলাদেশ ও ভারত সরকার যৌথ প্রযোজনায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন মুম্বাইয়ের শ্যাম বেনেগাল। এরইমধ্যে মাঠে নেমেছেন এই পরিচালক। শেষ হয়েছে চিত্রনাট্যের কাজ। চলছে বিভিন্ন চরিত্রে শিল্পী বাছাই। আংশিক শিল্পী নির্বাচনের কাজ শেষও হয়েছে। 

সেই তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। এই তালিকা থেকে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। 

এতে সৈয়দ নজরুল ইসলামের চরিত্রে অভিনয় করবেন দেওয়ান মো. সাইফুল ইসলাম সামদ, এ. কে ফজলুল হকের চরিত্রে শহীদুল আলম সাচ্চু, আব্দুল হামিদ খান ভাষানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, শেখ কামালের চরিত্রে বয়স ভিত্তিক ভাবে অভিনয় করবেন কামরুল হাসান/ইশরাক তূর্য্য/ তৌহিদ, শেখ জামালের চরিত্রে শরীফ সিরাজ, মানিক মিঞার চরিত্রে তুষার খান, খন্দকার মোস্তাক আহমেদের চরিত্রে ফজলুর রহমান বাবু, শেখ মনির চরিত্রে মোস্তাফিজুর ইমরান নুর। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে বয়স ভিত্তিক রূপে কয়েকজনকে অভিনয় করতে দেখা যাবে নুসরাত ফারিয়া (ছোট শেখ হাসিনা), জান্নাতুল সুমাইয়া (বড় শেখ হাসিনা), ওয়ানিয়া জারিন আনভিতা (শেখ হাসিনা ৮-১২ বছর) ও শেখ রেহানার চরিত্রে অভিণয় করবেন সামান্তা রহমান (শেখ রেহানা ছোট)। 

জানা গেছে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতেই এ ছবির শিল্পীদের পুরো তালিকা প্রকাশ করে চমক দিতে চায়।  

চলতি বছরের ১৭ মার্চ শততম জন্মবর্ষে পদার্পণ করবেন বঙ্গবন্ধু। শুরু হবে মুজিববর্ষ। সেদিন থেকে শুরু হবে এই সিনেমার শুটিং। এই মুজিববর্ষেই অর্থাৎ ২০২১ সালের ১৭ মার্চের আগেই শেষ হবে বায়োপিকের নির্মাণ কাজ। বাংলাদেশ ও ভারতে মুক্তি দেয়া হবে ৪০ কোটি বাজেটে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এ সিনেমা।

আমার রাজশাহী
আমার রাজশাহী
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর