সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আমার রাজশাহী
১৭

বছরের প্রথম দিনটি স্মরণীয় করবেন যেভাবে

ডেস্ক নিউজ

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

ইংরেজি নববর্ষ আসতে আর মাত্র দুইদিন বাকী। গোটা বিশ্ব দিনটিকে বরণ করে নিতে নানাভাবে প্রস্তুতি নিয়েছে। অনেকেই এরই মধ্যে হয়তো দিনটি উদযাপনের জন্য বিভিন্ন পরিকল্পনা করেছেন। 

কেউ হয়তো দিনটি উপলক্ষে কোনো জায়গায় যাওয়ার পরিকল্পনা করছেন, কেউ আবার বন্ধুদের নিয়ে হৈ চৈ কিংবা পার্টি করার চিন্তা করছেন। কারও আবার বন্ধুদের সঙ্গে বারবিকিউ করার পরিকল্পনা আছে। কিন্তু এসব জিনিসিই হয়তো আপনি প্রতি বছর করেন। সেক্ষেত্রে এবারের বছরটি নতুনভাবে শুরু করলে কেমন হয়? চাইলে প্রিয়জনদের সঙ্গে অন্যভাবেও বছরের প্রথম দিনটি শুরু করতে পারেন। যেমন-

নতুন বছরের প্রথম সূর্যোদয় দেখতে পারেন একসঙ্গে

লঙ ড্রাইভে যাওয়া : সদ্য বিবাহিত কিংবা পুরনো দম্পতিরাও বছরের প্রথম দিনটিতে লঙ ড্রাইভে যেতে পারেন। নতুন বছরের প্রথম সূর্যোদয় দেখতে চলে যেতে পারেন আপনাদের পছন্দের কোনো স্থানে। এ দৃশ্য নিশ্চয়ই আপনাদের মনে স্থায়ী হয়ে থাকবে। 

সিনেমা দেখা : ব্যস্ত জীবনে হয়তো সঙ্গীর সঙ্গে খুব বেশি সময় কাটানোর মতো সুযোগ হয় না। সিনেমা হলে না হোক, বাড়িতে বসেই রাতে দুজনে একসঙ্গে মুভি দেখে সময় কাটাতে পারেন। সেক্ষেত্রে দুজনের পছন্দের কিছু সিনেমার ডিভিডি জোগাড় করে কিংবা নতুন কোনো মুভি ডাউনলোড দিয়ে রাখতে পারেন। রাতে মুভি দেখতে দেখতে দুজন হালকা কিছু খাবারও খেতে পারেন। 

কার্ড তৈরি : যদি আপনার ছোট শিশু থাকে তাহলে তাদের সঙ্গে সময় কাটানোও ভালো পরিকল্পনা হতে পারে। নিউ ইয়ার উপলক্ষে অন্যদের দিতে শিশুদের নিয়ে কার্ড তৈরি করতে পারেন। এতে তারাও মজা পাবে। এছাড়া তাদের জন্য আলাদা খাবার তৈরি করলে এবং সারপ্রাইজ রাখলে তাদের কাছে দিনটি স্মরণীয় হয়ে উঠবে। 

শিশুদের সান্নিধ্যে দিনটি চমৎকারভাবে কাটতে পারে

বৃদ্ধাশ্রমে সময় কাটানো : যারা বৃদ্ধাশ্রমে থাকেন তারা সারাবছরই  প্রিয়জনের জন্য অপেক্ষা করে থাকেন। আপনি চাইলে এমন বৃদ্ধদের দিনটি বিশেষ করে তুলতে পারেন। তাদের জন্য সামান্য কিছু উপহার নিয়ে যদি দিনটি বৃদ্ধাশ্রমে কাটান তাহলে তাদের দিনটি নিঃসন্দেহে বর্ণিল হয়ে উঠবে। 

একসঙ্গে রান্না করা : নিউ ইয়ারের রাতের খাবার খাওয়া গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। যেহেতু বছরের প্রথম দিনটি এবার কর্মদিনেই পড়ছে তাই বাড়িতে ফিরে সঙ্গীর সঙ্গে মিলে রান্না করুন। একসঙ্গে খাবার তৈরি করলে নিঃসন্দেহে বাড়তি আনন্দ পাবেন।

স্মৃতি রোমন্থন : মাঝেমধ্যে স্মৃতি রোমন্থন করতে সত্যিই ভালো লাগে। সঙ্গীর হাত ধরে পুরনো স্মৃতি মনে করতে পারেন। সুযোগ থাকলে তাকে নিয়ে আপনাদের প্রথম দেখা হওয়ার স্থানটি ঘুরে আসতে পারেন। এ ধরনের আয়োজন বছরের প্রথম দিনটি স্মরণীয় করে তুলবে।

আমার রাজশাহী