শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৩৯৮০

বনলতা’র চাঁপাই থেকে যাত্রা শুরুর সিদ্ধান্ত বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

রাজশাহী-ঢাকা রেল রুটে বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে যাত্রা শুরুর সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে রিটায়ার্ড অফিসার্স এ্যাসোসিয়েশন (রোয়া)। শনিবার সন্ধ্যায় সংগঠনের মনিবাজারস্থ কার্যালয়ে জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। রোববার সংগঠনের মহাসচিব অধ্যাপক মো. শরিফুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে সমাবেশ করেন। জনসভায় রিটায়ার্ড অফিসার্স এসোসিয়েশনের পক্ষ থেকে স্থানীয় রাজনীতিবিদদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে রাজশাহীর উন্নয়নে বিভিন্ন প্রস্তাব পেশ করা হয়েছিল।

সেখানে রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন একটি ট্রেন চালুর দাবি ছিল। গত ২৫ এপ্রিল সেই দাবি অনুযায়ী বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু দুঃখের বিষয় সম্প্রতি ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে যাত্রা শুরুর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এতে করে যাত্রার সময় বৃদ্ধি পাবে। যা রাজশাহীর মানুষের প্রত্যাশার সঙ্গে সঙ্গতিহীন।

রিটায়ার্ড অফিসার্স এসোসিয়েশনের পক্ষ থেকে আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। আমরা সিদ্ধান্তটি পুনঃবিবেচনা করে রাজশাহী-ঢাকা হিসেবে চালু রাখার জন্য জোর দাবি জানাচ্ছি।

সংগঠনের সভাপতি রাকাবেসাবেক মহাব্যবস্থাপক মো. ইউনুস আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সাবেক অতিরিক্ত সচিব মো. কামাল উদ্দিন, মো. আব্দুল মান্নান, রাবির সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আনোয়ার হোসেন প্রমূখ।

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর