• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৬০৭

বাঘায় পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ডে আহত ৩০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

রাজশাহীর বাঘায় মনিগ্রাম বাজারে পেট্রোল-ডিজেলের দোকানে অগ্নিকান্ডের ঘটনায় নগদ সাড়ে ৬ লক্ষ টাকাসহ দোকানের মালামাল পুড়ে ক্ষতি হয়েছে প্রায় অর্ধকোটি টাকা।দোকান সংলগ্ন একটি বাড়ি পুড়ে ক্ষতি হয়েছে প্রায় ৫ লক্ষ টাকার।

আগুন নেভাতে গিয়ে তেলের রিজার্ভ ব্যারেল (ড্রাম) বিষ্ফোরিত হয়ে এ ঘটনায় আহত হয়েছে, দোকান মালিক মনির হোসেন, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, ইউপি সদস্য মুকুল হোসেন, এসআই সইবুর রহমান, ফায়ার ম্যান মহিবুর রহমান, আ’লীগ নেতা মুনজুরুল ইসলাম, ও সাংবাদিক আখতার রহমানসহ প্রায় ৪০জন। আহতদের উদ্ধার করে ৩০ জনকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্যদের চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা.আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আহত ৩০ জনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে ১৭ জনকে ভর্তি করা হয়েছে ১০ জনকে ও ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার মনিগ্রাম বাজারের মনির হোসেনের ডিজেল-পেট্রোল এর দোকানে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বাঘা ও চারঘাট ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট তিন ঘন্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

স্থানীয় সুত্রে জানা যায়, এমরান হোসেনের বাজার সংলগ্ন বাড়ির সামনে দোকান ভাড়া নিয়ে পেট্ধেসঢ়;্রাল- ডিজেলের ব্যবসা করেন মনির হোসেন।

দোকান মালিক মনির হোসেনের দুলাভাই এনামুল হক জানান, পেট্রোলের ব্যারেল থেকে অন্য একটি পাত্রে পেট্রোল ঢালার সময় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ সাড়ে ৬ লক্ষ টাকা সহ অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

বাড়ির মালিক এমরান হোসেন জানান, অগ্নিকান্ডের ঘটনায় দোকান সংলগ্ন দুই কক্ষ বিশিষ্টি বাড়ি সহ অনান্য মালামাল পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঘা ফায়ার সার্ভিস এর টিম লিডার মোশারফ হোসেন জানান, রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিএডি জাকির হোসেন খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করা পর্যন্ত সেখানে উপস্থিত ছিলাম।

স/সা

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর