• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৫২

বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দিল ‘এসো গড়ি টিকাপাড়া’ সংগঠন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

সামাজিক সংগঠন এসো গড়ি, টিকাপাড়া’র পক্ষ থেকে বাড়ি বড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌছে দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে মহানগরীর টিকাপাড়া খানকাহ শরীফ ও এর আশে পাশের এলাকার অন্তত দুই’হাজার দুস্থ্য মানুষের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দেন সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, করোনার কারনে মানুষের জীবন একরকম স্থবির হয়ে পড়েছে। আর বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। কাজ-কর্ম বন্ধ থাকায় অনেকেরই এখন আয় বলতে কিছু নেই। এমন অচল অবস্থায় নিজের ও পরিবারের খাবার চাহিদাটুকুও মেটাতে পারছেন না নিম্ম আয়ের মানুষেরা।

তাই তাদের পাশে একটু সহযোগীতার হাত বাড়িয়ে দিতেই সামাজিক সংগঠন এসো গড়ি, টিকাপাড়ার পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়া হয়েছে। তবে ত্রাণ বিতরণ করতে গিয়ে কোন ভাবেই যেন সামাজিক দূরত্বের ব্যত্বয় না ঘটে বা করোনা ঝুকি বাড়ে এমন বিষয়টি সর্বচ্চ গুরুত্ব দিয়ে রাতে বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষগুলোর পাশে দাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া কেউ চাহিদাসম্পন্ন কেউ যেন খাদ্যদ্রব্য নিতে বিব্রত বোধ না করেন সে জন্য এলাকার বয়জেষ্ঠ মানুষদের মাধ্যমে ত্রাণসামগ্রী পৌছে দেয়া হয়।

সংগঠনটির স্বেচ্ছাসেবকরা জানান, সংগঠনটির নিজস্ব অর্থায়নে জন প্রতি পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, ৫০০ গ্রাম করে ডাল, পেয়াজ ও লাবন, আধা লিটার সোয়াবিন তেলসহ একটি করে সাবান ও ডিটারজেন্ট পাউডারের প্যাকেট দেয়া হয়। এভাবে তারা অন্তত দুই’হাজার চাহিদাসম্পন্ন মানুষের মাঝে পন্যগুলো পৌছে দিবেন বলেও জানান।

অত্র এলাকায় কয়েক ভাগে ভাগ হয়ে সংগঠনটির স্বেচ্ছাসেবক এসএম একলাস রমি, শফিকুল শেখ, মো: মতি, মানিক, হাজী মামুন, মাজাহারুল, মনির, আরিফ, আসিফ, সোহেল, টিটু, রাবি, এসএম কাওসার আমহম্মেদ ও আরিফুল হক কদম উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

স/সা

আমার রাজশাহী
আমার রাজশাহী
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর