ব্রেকিং:
রামেক হাসপাতালের ৬৭ জন চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী আক্রান্ত মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প রাজশাহী অঞ্চলে একদিনে করোনা সংক্রমিত শনাক্ত ২১৯, মৃত্যু ৫ রাজশাহী কারাগারের ডেপুটি জেলার ও ফার্মাসিস্টসহ করোনায় আক্রান্ত ৩ বাঘায় যুবককে কুপিয়ে হত্যা, আহত ৮ রাজশাহীতে ১০ পুলিশ সদস্যসহ একদিনে সর্বোচ্চ শনাক্ত ৮৯ পুঠিয়া বিভিন্ন ব্রান্ডের নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান পবায় চোর সিন্ডিকেটের সদস্যসহ মটরসাইকেল উদ্ধার রাজশাহীতে করোনার উপসর্গে সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু রাজশাহীতে দুই ব্যবসাপ্রতিষ্ঠানে ভোক্তা অধিদপ্তরের জরিমানা রাজশাহীতে দুই ব্যবসাপ্রতিষ্ঠানে ভোক্তা অধিদপ্তরের জরিমানা বাংলাদেশিদের গড় আয়ু বেড়ে ৭২ বছর ৬ মাস রাজশাহীতে করোনায় পুলিশের এএসআই কালামের মৃত্যু রাজশাহীতে একদিনে ৬৯ জন শনাক্ত রাজশাহী বিভাগে নতুন মৃত্যু নেই, সুস্থ ২১৯ জন রাজপাড়া থানার ওসিসহ দুই পুলিশ সদস্য করোনা আক্রান্ত শিশু সন্তানসহ রামেক চিকিৎসক পরিবারের চার সদস্যের করোনা করোনা উপসর্গে প্রাণ গেলো রাবির রসায়ন বিভাগের ল্যাব সহকারীর পুঠিয়া থানার দুই পুলিশ সদস্য করোনায় আক্রান্ত গোদাগাড়ীত সাঁন্তাল বিদ্রোহের ১৬৫তম দিবস উদযাপিত গোদাগাড়ীত সাঁন্তাল বিদ্রোহের ১৬৫তম দিবস উদযাপিত রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় ২৪২ জন শনাক্ত, মৃত্যু ৭ রাজশাহী নগরীতে করোনায় ব্যবসায়ীর মৃত্যু নিয়মিত আদালত চালুর দাবীতে রাজশাহীতে আইনজীবীদের মানববন্ধন কাঁকনহাট ফাঁড়ির তিন পুলিশ কনস্টেবল সংক্রমিত আম পরিবহনে সাড়া ফেলেছে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ রাজশাহী জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে নগদ অর্থ প্রদান চুয়েট শিক্ষার্থীর মোহনপুরে একদিনে করোনায় নতুন আক্রান্ত ১১ সুরক্ষাসামগ্রীর দাবিতে রামেক ইন্টার্ন চিকিৎসিকদের কর্মবিরতি রাজশাহীতে ২৪ ঘণ্টায় ২৬৮ জন শনাক্ত, সুস্থ ১১২ সাংবাদিক তবিবুর রহমান মাসুম আর নেই, মেয়র লিটনের শোক থেমে নেই রাসিকের স্বাস্থ্য বিভাগের নমুনা সংগ্রহের কাজ করোনায় আক্রান্তদের পরিবারের জন্য মেয়র লিটনের উপহার রাজশাহী বিভাগে আক্রান্ত ৫ হাজার, মৃত্যু ৭২ রাজশাহীতে করোনায় সম্মুখযোদ্ধার ৫৩ জন আক্রান্ত রাজশাহীর চারঘাটে পদ্মার পানি বাড়ছে, আতঙ্কে মানুষ রাজশাহীতে করোনার উপসর্গে ৭ জনের মৃত্যু রাজশাহী নগরীতে আইসোলেশনে রয়েছে ৫০ জন করোনা রোগী রাজশাহী বিভাগে আরও ২২৫ জন শনাক্ত, মৃত্যু ৪
  • বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৭ ১৪২৭

  • || ১১ জ্বিলকদ ১৪৪১

আমার রাজশাহী
সর্বশেষ:
রামেক হাসপাতালের ৬৭ জন চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী আক্রান্ত মুজিববর্ষে বেকারদের জন্য আসছে বঙ্গবন্ধু যুব ঋণ প্রকল্প রাজশাহী অঞ্চলে একদিনে করোনা সংক্রমিত শনাক্ত ২১৯, মৃত্যু ৫ রাজশাহী কারাগারের ডেপুটি জেলার ও ফার্মাসিস্টসহ করোনায় আক্রান্ত ৩ বাঘায় যুবককে কুপিয়ে হত্যা, আহত ৮ রাজশাহীতে ১০ পুলিশ সদস্যসহ একদিনে সর্বোচ্চ শনাক্ত ৮৯ পুঠিয়া বিভিন্ন ব্রান্ডের নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান পবায় চোর সিন্ডিকেটের সদস্যসহ মটরসাইকেল উদ্ধার রাজশাহীতে করোনার উপসর্গে সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু বাংলাদেশিদের গড় আয়ু বেড়ে ৭২ বছর ৬ মাস রাজশাহীতে করোনায় পুলিশের এএসআই কালামের মৃত্যু রাজশাহীতে একদিনে ৬৯ জন শনাক্ত রাজশাহী বিভাগে নতুন মৃত্যু নেই, সুস্থ ২১৯ জন রাজপাড়া থানার ওসিসহ দুই পুলিশ সদস্য করোনা আক্রান্ত শিশু সন্তানসহ রামেক চিকিৎসক পরিবারের চার সদস্যের করোনা করোনা উপসর্গে প্রাণ গেলো রাবির রসায়ন বিভাগের ল্যাব সহকারীর পুঠিয়া থানার দুই পুলিশ সদস্য করোনায় আক্রান্ত রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় ২৪২ জন শনাক্ত, মৃত্যু ৭ রাজশাহী নগরীতে করোনায় ব্যবসায়ীর মৃত্যু নিয়মিত আদালত চালুর দাবীতে রাজশাহীতে আইনজীবীদের মানববন্ধন কাঁকনহাট ফাঁড়ির তিন পুলিশ কনস্টেবল সংক্রমিত আম পরিবহনে সাড়া ফেলেছে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ রাজশাহী জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে নগদ অর্থ প্রদান চুয়েট শিক্ষার্থীর মোহনপুরে একদিনে করোনায় নতুন আক্রান্ত ১১ সুরক্ষাসামগ্রীর দাবিতে রামেক ইন্টার্ন চিকিৎসিকদের কর্মবিরতি রাজশাহীতে ২৪ ঘণ্টায় ২৬৮ জন শনাক্ত, সুস্থ ১১২ সাংবাদিক তবিবুর রহমান মাসুম আর নেই, মেয়র লিটনের শোক থেমে নেই রাসিকের স্বাস্থ্য বিভাগের নমুনা সংগ্রহের কাজ করোনায় আক্রান্তদের পরিবারের জন্য মেয়র লিটনের উপহার রাজশাহী বিভাগে আক্রান্ত ৫ হাজার, মৃত্যু ৭২ রাজশাহীতে করোনায় সম্মুখযোদ্ধার ৫৩ জন আক্রান্ত রাজশাহীর চারঘাটে পদ্মার পানি বাড়ছে, আতঙ্কে মানুষ রাজশাহীতে করোনার উপসর্গে ৭ জনের মৃত্যু
১০২৬

রাজশাহীতে করোনায় সম্মুখযোদ্ধার ৫৩ জন আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ২৮ জুন ২০২০  

রাজশাহীতে করোনায় এ পর্যন্ত মোট ৫৩ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১০ জন চিকিৎসক, ১৯ জন নার্স, দুইজন মেডিকেল টেকনোলজিস্ট ও ২২ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। তারা সবাই রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিটি করপোরেশন এবং উপজেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।

এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৬ জন ইন্টার্নী চিকিৎসক, ১৮ জন নার্স ও ৪ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। 

তিনি জানান, সবার শারীরিক অবস্থা ভালো আছে। করোনা আক্রান্তদের মধ্যে অনেকে হাসপাতালের করোনা চিকিৎসায় নির্ধারিত কেবিন ও ওয়ার্ডে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। আবার কয়েকজন বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবের একজন চিকিৎসক, দুইজন টেকনোলজিস্ট ও দুইজন চতুর্থ শ্রেণির কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন ল্যাবের ইনচার্জ ও ভাইরালোজি বিভাগের অধ্যাপক ডা. সাবেরা গুলনাহার। তিনি জানান, ল্যাবের প্রধান দুই টেকনোলজিস্টের করোনা পজিটিভ হয়েছে। 

এখন ঢাকা থেকে পাঠানো টেকনোলজিস্টের উপর নির্ভর করে করোনা আক্রান্তদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। তা নাহলে ল্যাব বন্ধ করে দিতে হতো। সবাই বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এছাড়া রাজশাহী সিটি করর্পোরেশনের একজন স্বাস্থ্যকর্মী ও ৯ জন স্বাস্থ্য বিভাগের স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন ভেটেরিনারী সার্জনও রয়েছেন। 

সিটি করর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. এফ. এম. এ আঞ্জুমান আরা জানান, সবার শারীরিক অবস্থা ভালো। সবাই বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

রাজশাহীর ৯টি উপজেলায় দুই জন চিকিৎসক, একজন নার্স ও ৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক। 

তিনি জানান, রাজশাহীর ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দুইজন চিকিৎসক, একজন নার্স ও ৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সবাই সুস্থ আছে। বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন কার্যালয়ের রোববার দুপুর পর্যন্ত পাওয়া তথ্যমতে, রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত ৫১৩ জন। এর মধ্যে সবচেয়ে বেশী নগরে ৩৫৫ জন। 

এছাড়াও বাঘায় ১৭ জন, চারঘাটে ১৯ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুর ৭ জন, বাগমারায় ২০ জন, মোহনপুরে ২৩ জন, তানোরে ২৪ জন, পবায় ৩৩ জন ও গোদাগাড়ীতে ৩ জন।

রাজশাহী জেলায় সরকারি হিসেবে শনিবার পর্যন্ত মারা গেছেন ৭ জন। এর মধ্যে নগরীতে তিনজন, বাঘায় একজন, চারঘাটে একজন, মোহনপুরে একজন ও পবায় একজন। এছাড়াও জেলায় এ পর্যন্ত সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৬৮ জন। 

এর মধ্যে নগরের ১৫ জন, বাঘায় চারজন, চারঘাটে সাতজন, পুঠিয়ায় নয়জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় পাঁচজন, মোহনপুরে পাঁচজন, তানোরে ১৩ জন, পবায় ছয়জন ও গোদাগাড়ীতে একজন।

রাজশাহীতে প্রথম করোনা শনাক্ত হয় ১২ এপ্রিল। এর পর থেকে বাড়ছেন করোনা আক্রান্ত। এ পর্যন্ত আক্রান্ত ৫১৯ জন। এর মধ্যে হোম আইসোলেশনের রয়েছে ৩৯৪ জন। আর প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন পাঁচজন। 

১ মার্চ থেকে এ পর্যন্ত কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২০৫৫ জন। ছাড়পত্র দেয়া হয়েছে ২০৫৪ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ১ জন।

আমার রাজশাহী
আমার রাজশাহী
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর