শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৯ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
১৩

রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

শীতের সকালে রাজশাহী মহানগরীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। বুধবার (২৯ জানুয়ারি) সকাল ৭টা থেকেই বৃষ্টি শুরু হয়। এতে করে স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাঘাত ঘটেছে রাজশাহীবাসীর। তবে এই বৃষ্টিতে রবি ফসলের উপকার হয়েছে বলে জানায় কৃষি কর্মকর্তা।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, বুধবার সকাল ৭টা ৫০ মিনিট থেকে সকাল ৯টা পর্যন্ত রাজশাহীতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২ মিলিমিটার। এর আগে ১৯ জানুয়ারি এখানে ২.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৮ সেলসিয়াস। বৃষ্টিপাতের কারণে শীতের তীব্রতা আরও বাড়তে পারে।

নগরীর শহীদ কামারুজ্জামান চত্বরে কাজের সন্ধানে আসা দিনমজুর জানান, শীতের ভোরে এসে হঠাৎ বৃষ্টিতে আটকা পড়েছি। কাজের সন্ধান পাওয়া যাচ্ছে না, তাই আবার বাড়ি ফিরে যেতে হবে।

ব্যাংক কর্মকর্তা সিয়াম আহমেদ বলেন, অফিসের উদ্দেশে বের হয়ে বৃষ্টির মধ্যে পড়ে ভিজে গেছি।

তবে সকাল ৯টা ৩৭ মিনিটে মেঘ কেটে আকাশে সূর্যের দেখা মেলে। কিছুক্ষণ থাকার পর আবার সূর্য ঢেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে। তবে সকাল ১০টার দিকে বৃষ্টি না থাকায় আবার জীবনযাত্রা স্বাভাবিক হতে শুরু করে।

রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরে গোদাগাড়ীর চব্বিশনগর ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন দেওয়ান জানান, এই বৃষ্টিতে সব রবি ফসলের উপকার হবে। এর মধ্য রয়েছে সরিষা, মসুর, ছোলা, গম, মটর, আলু, পেঁয়াজ, রসুন, পটল, লাউ, খিরা, শসা, ধনিয়া। এছাড়া আমের মুকুলের জন্য এই বৃষ্টি উপকারে আসবে। তবে যদি আরও একটানা কয়েক ঘণ্টা বৃষ্টি হয়, তাহলে ক্ষেতে আলুর ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

স/এমএস

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর