মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
সর্বশেষ:
রাজশাহীতে দশ বছরের শিশু স্বপ্না ধর্ষণ ও হত্যা মামলায় অভিযুক্ত দুই আসামীকে মৃত্যুদন্ড ও একলক্ষ টাকা করে জরিমানার আদেশ দিয়েছে আদালত রাজশাহীর সাহাপুর সীমান্তে মধ্যরাতে ভারত থেকে অস্ত্র পাচারের সময় চোরাকারবারীদের লক্ষ্য করে বিজিবি`র ২৭রাউন্ড গুলি বর্ষণ: পিস্তল ও গুলি জব্দ
৩৬

রাজশাহীতে শিশুদের খাওয়ানো হচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

রাজশাহী মহানগর ও জেলায় অপুষ্টিজনিত অন্ধত্ব দুর করতে এবং শিশু মৃত্যু প্রতিরোধে শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

আজ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিটি কর্পোরেশনের ৩৮৪টি কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। মহানগরীতে এবার ৬২ হাজার ১৬৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৯৫০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৪ হাজার ২১৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও, রাজশাহী জেলায় পর্যায়ে ২ লাখ ৮৮ হাজার ৬২০ জন শিশুকে ১৭৪৪টি কেন্দ্রে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৮ হাজার ৬১২ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল (এক লাখ আই ইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬০ হাজার ৮ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল (দুই লাখ আই ইউ) খাওয়ানো হচ্ছে।

স/সা

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর