বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
৭৬

রাজশাহীর সাহাপুর সীমান্তে বিজিবি-চোরাকারবারি গোলাগুলি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহীর সাহাপুর সীমান্তে মধ্যরাতে ভারত থেকে অস্ত্র পাচারের সময় চোরাকারবারীদের লক্ষ্য করে বিজিবি`র ২৭রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এসময় ১টি বিদেশী পিস্তুল, ২টি ম্যাগাজিন এবং ০৪ রাউন্ড পিস্তলের এ্যামোনেশন উদ্ধার করে।

রোববার মধ্যরাতে রাজশাহী ব্যাটালিয়ন (১বিজিবি) এর অধিনায়ক ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদের প্রেরীত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার মধ্যরাতে লেঃ কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদের নেতৃত্বে রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি) ব্যাটালিয়ন সদর হতে ০৮ জন এবং ১০নং পদ্মারচার বিওপি হতে ০৪ জন মোট ১২ সদস্যের একটি বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে শাহাপুর বিওপির’র সীমান্ত পিলার ৬৮/৩-এস হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে খয়ের বাগান নামক স্থানে এ্যাম্বুস পেতে থাকে। এ সময় ০৩-০৪ জনের একটি সংঘবদ্ধ অস্ত্র পাচারকারী দল ভারত হতে বাংলাদেশে অস্ত্র পাচার কালে আনুমানিক রাত সাড়ে ১১টার সময় এ্যাম্বুস দল অস্ত্র পাচারকারীদের মৌখিক বাধা প্রদান করলে তারা এ্যাম্বুস দলের উপর আক্রমনাত্মক হয়ে উঠে।

এসময় তাৎক্ষনিক ২৭ রাউন্ড বল এ্যামো ফায়ার করে। ফায়ার করার ফলে অস্ত্র পাচারকারীরা অস্ত্র ফেলে পালিয়ে যায়। টহল দল তাদেরকে ধাওয়া করলে অস্ত্র পাচারকারীরা ভারতের অভ্যন্তরে প্রবেশের ফলে টহল দল সীমান্ত অতিক্রম না করে অভিযান সমাপ্ত করে।

পরে ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তুল, ২টি ম্যাগাজিন এবং ০৪ রাউন্ড পিস্তলের এ্যামোনেশন উদ্ধার করে।

স/এমএস

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর