সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
৩০

রাজশাহী মহিলা পলিটেকনিকে সচেতনতামূলক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

মাদক, সাইবার অপরাধ, ও জঙ্গিবাদ প্রতিরোধে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত ইনস্টিটিউট মিলনায়তনে এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) শাহমখদুম জোনের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ তারিকুল ইসলাম।

কর্মশালায় তিনি দীর্ঘ সময় ধরে সাইবার অপরাধের ধরণ এবং এটি থেকে নিজেকে মুক্ত রাখার বিষয়ে আলোচনা করেন। তুলে ধরেন মাদকের কুফলও। এছাড়া জঙ্গিবাদ মোকাবিলায় শিক্ষার্থীদের ভূমিকা রাখার আহ্বান জানান তিনি। পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, নিজেদের সামান্য অসতর্কতার জন্যই সাইবার অপরাধ হয়ে যেতে পারে। তাই ইন্টারনেটের ব্যাপারে সবাইকে খুব সতর্ক থাকতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- আরএমপির শাহমখদুম জোনের সহকারী কমিশনার হাফিজুল ইসলাম ও শাহমখদুম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ। কর্মশালায় সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুক। এতে প্রতিষ্ঠানটির ইলেক্ট্রনিক বিভাগের প্রধান ও সচেতনতামূলক এই কর্মশালার আহ্বায়ক শহীদে মোস্তফা মোহাম্মদ আরেফ রাব্বানীসহ অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এমএমআই

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর