সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
১৬

রাবিতে বঙ্গবন্ধু সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী ‘বঙ্গবন্ধু আন্তঃহল সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা’। বৃহস্পতিবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হবে।

প্রতিযোগিতার প্রথম দিন বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) মিলনায়তনে নজরুল সঙ্গীত, উচ্চাঙ্গ সঙ্গীত ও যন্ত্রসঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অন্যদিকে, কাজী নজরুল ইসলাম মিলনায়তনে একই সময়ে আবৃতি (বাংলা), বিতর্ক (বাংলা) ও উপস্থিত বক্তৃতা (বাংলা) প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় টিএসসিসি মিলনায়তনে লোকসঙ্গীত, আধুনিক গান ও দেশাত্মবোধক গান ও বিকেল ৩টায় রবীন্দ্র সঙ্গীত প্রতিযোগিতা হবে। অন্যদিকে, কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সকাল ১০টায় তাৎক্ষণিক অভিনয় ও মাইম এবং বিকেল ৩টায় আবৃতি (ইংরেজি), বিতর্ক (ইংরেজি) ও উপস্থিত বক্তৃতা (ইংরেজি) প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের শেষ দিন রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় টিএসসিসি মিলনায়তনে উচ্চাঙ্গ নৃত্য, সাধারণ নৃত্য, লোকনৃত্য ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে টিএসসিসি’র পরিচালক অধ্যাপক মো. হাসিবুল আলম প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

এন/কে

 

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর