বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী
১৫

রাবিতে র‌্যাগিং করলে ছাত্রত্ব বাতিল: প্রক্টর লুৎফর রহমান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কোনো শিক্ষার্থী র‌্যাগিং করলে তার ছাত্রত্ব বাতিল করা হবে বলে হুঁশিয়ার করেছেন প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। রোববার প্রশাসনের র‌্যাগিং ও মাদক বিরোধী কমিটি গঠনের বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নেই বললেই চলে। তবুও র‌্যাগিং ও মাদকের বিরুদ্ধে প্রশাসনের দেয়া কমিটি সর্বদা সচেতন থাকবে। মাইকিং করে হলে ও মেসে অবস্থানরত শিক্ষার্থীদের সচেতন করা হবে। ক্যাম্পাসে র‌্যাগিং ও মাদক বিরোধী সমাবেশ এবং শোভাযাত্রা করা হবে। প্রতিটি বিভাগে চিঠি দিয়ে শিক্ষার্থীদের র‌্যাগিংয়ে না জড়াতে আহ্বান জানানো হবে। কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের সত্যতা পেলে তার ছাত্রত্ব বাতিল করা হবে।

এদিকে প্রক্টর লুৎফর রহমানকে আহ্বায়ক করে ২৩ সদস্যবিশিষ্ট র‌্যাগিং ও মাদক বিরোধী কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক একরামুল হামিদ, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, রহমাতুন্নেসা হল প্রাধ্যক্ষ অধ্যাপক রুকসানা বেগম, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোবাররা সিদ্দিকা, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জুলকার নায়েন, বঙ্গবন্ধু শেখ মুুজবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. রওশন জাহিদ, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সহকারি প্রক্টর হাসানুর রহমান, সালাহ্ উদ্দিন, গাজী তৌহিদুর রহমান, শিবলী ইসলাম, হুমায়ন কবির, রবিউল ইসলাম, আবু সাঈদ মো. নাজমুল হায়দার, লিয়াকত আলী, মনিরুজ্জামান, সুমন হোসেন, এস এম মোখলেসুর রহমান ও সেলিম রেজা এবং বি.এন.সি.সি’র অফিসার কমান্ডিং অধ্যাপক শেহনাজ ইয়াসমিন।

এন/কে
 

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর