• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
১৮৪

রাবি ক্যাম্পাসের অসহায়দের পাশে ছাত্রলীগ নেতা শাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে গত ১৮ মার্চ থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। আর ২২ মার্চ থেকে ক্যাম্পাসে ঘোষণা করা হয় লকডাউন। ফলে ৩৬ হাজার শিক্ষার্থীর ক্যাম্পাসে ভাসমান দোকান চালিয়ে রুটি-রুজির ব্যবস্থা করা কয়েক’শো মানুষ কর্মহীন হয়ে পড়েছে।

রোববার (৫ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত অসহায় এমন ৭০ জন মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের একজন সাবেক শিক্ষার্থী।

বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ও রাজশাহী মহানগর ছাত্রলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক তাসকিন পারভেজ শাতিলের উদ্যোগে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চা দোকানী, হোটেল-রেঁস্তোরায় কর্মরত মজুরিভিত্তিক শ্রমিক, রিকশাচালক, পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন তারা।

নিরাপদ দূরত্ব বজায় রাখার নির্দেশনার বিষয়টি মাথায় রেখে শিক্ষার্থীরা দোকানীদের বাড়ি বাড়ি গিয়ে তা প্যাকেট আকারে পৌঁছে দেয়।

খাদ্যসামগ্রী পাওয়া চা দোকানী সাদ্দাম হোসেন বলেন, ছুটিতে ক্যাম্পাস বন্ধ থাকলে আমাদের খুব কষ্টে দিন কাটে। আর এখন তো কবে খুলবে তার ঠিক নেই। আয় না থাকায় বাড়িতে খাওয়া-দাওয়ার কষ্ট। সেই সময়ে একজন ভাই যে সহযোগিতা করেছে, তা আমাদের জন্য অনেক বড় পাওয়া।

জানতে চাইলে তাসকিন পারভেজ শাতিল বলেন, মাস্টার্স শেষ করার পর এখন এমফিল করছি। ফলে এখনও নিয়মিত ক্যাম্পাসে যায়। ২০১২ সাল থেকে এই ৮ বছর ক্যাম্পাসের এসব দোকানীদের সাথে মিশে ভিন্ন রকম ভালোবাসার সৃষ্টি হয়েছে। সংকটময় সময়ে সরকার বিভিন্নভাবে অসহায় মানুষদের পাশে দাড়াচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের ক্যাম্পাসের এসব ভাসমান দোকানীদের কথা সেভাবে কেউ বিবেচনা করছেন না। বিষয়টি ভেবে ব্যক্তিগতভাবে এমন উদ্যোগ। আশা করি- যাদের সাধ্য আছে, তারাও উনাদের পাশে দাঁড়াবেন।

স/এমএস

আমার রাজশাহী
আমার রাজশাহী
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর