শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

আমার রাজশাহী
৬২

রাবি ছাত্র উপদেষ্টাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ মার্চ ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুকে পদ থেকে অব্যহতি দিয়েছে প্রশাসন। রবিবার (৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী স্বাক্ষরিত এক আদেশের মাধ্যমে তাকে এ অব্যহতি দেয়া হয়। 

আদেশপত্রে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে  অধ্যাপক লায়লা আরজুমান বানুকে অব্যহতি দেওয়া হয়েছে৷ সেই পদে নতুন নিয়োগ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে ছাত্র উপদেষ্টার অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হলো। 

জানতে চাইলে অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, রাজশাহী  বিশ্ববিদ্যালেেয়র স্কুল ছাত্রীকে শ্লীলতাহনির অভিযোগ ওঠা শিক্ষক দুরুল হুদার সাময়িক বহিষ্কার নিয়ে গত ২০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. এম আব্দুস সোবহানমহ ১১ জনের বিরুদ্ধে হাউকোর্টে একটি রিট আবেদন করা হয়। পরে, ওই শিক্ষকের বিরুদ্ধে কেন আইন অনুযায়ী ব্যবস্থা নিতে বিবাদীদের ব্যর্থতাকে বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট।এর পেক্ষিতে উপাচার্য আমাকে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করতে বলেন। আমি পদত্যাগ করতে রাজি হইনি পরে আমাকে অব্যহতি দেওয়া হয়েছে।

লায়লা আরজুমান আরও বলেন, আমি সঠিকভাবে ও সক্ষমতার সাথে বিশ্ববিদ্যালয়ের সকল দায়িত্ব পালন করছি। তারপরও যৌন হয়রানিকারী এক স্কুল শিক্ষককে বাঁচানোর জন্যই আমাকে ছাত্র উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক এম এ বারীর মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর