শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

আমার রাজশাহী

শিক্ষক লাঞ্ছিতের অভিযোগে রাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক অধ্যাপক মু. আলী আসগরকে লাঞ্ছনার অভিযোগে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শিক্ষকরা। 

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে মৌন মিছিল ও প্রতিবাদী সমাবেশ করেন তারা।

ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ‘অধ্যাপক খাইরুল ইসলাম একজন শিক্ষক হয়ে এমন আচরণ করে অসভ্যতা ও বর্বরতার পরিচয় দিয়েছেন। তার কাজের জন্য আইনানুগ ব্যবস্থা ও শিক্ষকদের পক্ষ থেকে নিন্দা জানাই।’

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সোলাইমান চৌধুরী বলেন, ‘অধ্যাপক আলী আসগর রিটের মাধ্যমে নিয়োগের বিরোধিতা করায় তার ওপর পাশবিক হামলা চালানো হয়েছে। আদালতে শিক্ষক বাতিলের আদেশ ও নিজের হামলা ধামাচাপা দেওয়ার জন্য তিনি গোপনীয় তথ্য পাচারের নাটক সাজিয়েছেন। অধ্যাপক খাইরুল ইসলামের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এসএম একরাম উল্যাহ, সঙ্গীত বিভাগের অধ্যাপক অসিত রায়, অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. ইলিয়াস হোসেন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সভাপতি অধ্যাপক শাহরিয়ার জামান, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, আইন ও ভূমি প্রশাসন বিভাগের অধ্যাপক বিশ্বজিত চন্দ প্রমুখ।

প্রসঙ্গত, বুধবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক খাইরুল ইসলামের বিরুদ্ধে তার সহকর্মী অধ্যাপক আলী আসগরকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ করা হয়। এ ঘটনায় অধ্যাপক আলী আসগর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নেন বলে জানান ভুক্তভোগী। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত শিক্ষক খাইরুল ইসলাম। দুই শিক্ষকের মধ্যে পুরনো দ্বন্দ্বের জেরে গত নভেম্বরে উভয় শিক্ষকই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
এই বিভাগের আরো খবর